Thursday , September 19 2024
Breaking News
Home / Politics / ৫০ বছরের রাজনৈতিক জীবনে এমন সংকট দেখিনি, আমেরিকা থেকে এসে সরাসরি খালেদা জিয়ার বাসায় যান :দুদু

৫০ বছরের রাজনৈতিক জীবনে এমন সংকট দেখিনি, আমেরিকা থেকে এসে সরাসরি খালেদা জিয়ার বাসায় যান :দুদু

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসার যাওয়ার পরামর্শ দিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।তিনি বলেছেন, আপনাদের রেহাই নেই। একটা কারণে বাঁচতে পারেন, যদি আমেরিকা থেকে এসে সরাসরি খালেদা জিয়ার বাসায় যান। এতে লজ্জার কিছু নেই। বলবেন, যা হওয়ার হইছে, আসেন সব ঠিক করি।
রোববার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকারের গুরুত্ব ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শুক্রবার রাজধানী।

সরকারের সময় শেষ মন্তব্য করে দুদু বলেন, সময় এসেছে। এই নির্বাচনে আপনি (প্রধানমন্ত্রী) নির্বাচন করতে পারবেন না। নির্বাচন করলে ফাঁদে পড়বেন।

তিনি আরও বলেন, শেখ হাসিনা গত ১৫ বছরে গণতন্ত্রের বিরুদ্ধে যে কর্মকাণ্ড করেছেন তার দায় স্বীকার করতে হবে। তাহলে হয়তো জনরোষ থেকে রক্ষা পাওয়া যাবে।

খালেদা জিয়াকে সাজা দিয়ে আদালত বেকায়দায় পড়েছে বলেও মন্তব্য করেন শামসুজ্জামান দুদু। তিনি বলেন, খালেদা জিয়াকে সাজা দিয়ে আদালত বেকায়দায় পড়েছে। আমেরিকাও ভিসা নীতির আওতায় এনেছে আদালত। গত ১৫ বছরে সরকার অনেক খারাপ কাজ করেছে। শেষ পর্যন্ত কিছু ভাল কাজ করা আপনাকে জনরোষ থেকে রক্ষা করতে পারে। জনগণের দাবির পক্ষে পরাজয় স্বীকার করা ইতিবাচক। ১৯৯৬ সালে খালেদা জিয়া তা করেছিলেন। আন্দোলনের সময় তিনি সংসদ ভেঙে দেন এবং তত্ত্বাবধায়ক মানে আইন পাস করে পদত্যাগ করেন। যা গণতন্ত্রের ইতিহাসে এক গৌরবময় দৃষ্টান্ত।

দুদু বললেন, আমাদের মনে রাখতে হবে বিপদ ঘনিয়ে আসছে। আমার ৫০ বছরের রাজনৈতিক জীবনে এমন সংকটময় সময় দেখিনি। একবার আগুন লাগলে মানুষ রাস্তায় নেমে পড়লে ভয়াবহ অবস্থা হবে। পুলিশ তার থানা ছেড়ে যাবে, প্রশাসন তার বাড়ি ছেড়ে যাবে। এবং ক্ষমতাবানরা তাদের চেহারা পরিবর্তন করতে পারে। বাংলাদেশের রাষ্ট্রদূত বলেছেন, তিনি আমেরিকায় নিরাপত্তাহীন বোধ করেন। একমাত্র সমাধান তত্ত্বাবধায়ক সরকার। জেদ করে লাভ নেই, নির্বাচন করতে পারবেন না। নির্বাচন করলে ফাঁদে পড়বেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রাম পরিষদের সভাপতি গোলাম সারওয়ার সরকারের সভাপতিত্বে ও সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমতুল্লাহ, ইকবাল হোসেন শ্যামল প্রমুখ। সম্পাদক মাহমুদুল হাসান মাহমুদ।

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *