Friday , September 20 2024
Breaking News
Home / opinion / তামিম শিবিরের লোকেরা শাকিবকে নিয়ে ব্লেম গেম খেলছে: মিলি

তামিম শিবিরের লোকেরা শাকিবকে নিয়ে ব্লেম গেম খেলছে: মিলি

সম্প্রতি তামিমকে বাদ দেওয়াকে কেন্দ্র করে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে ক্রিকেট অঙ্গনে। যদিও তামিম নিজে থেকেই সরে গিয়েছেন বলে জানানো হয়।কিন্তু বিষয়টি নিয়ে তামিম মুখ খুললেই বেরিয়ে আসে ভিন্ন তথ্য।শুরু হয় আলোচনার ঝড়।তবে বিষয়টি এখানেই শেষ হয়নি সারা দেশে সমালোচনা হচ্ছে এখনো। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন লেখিকা মিলি সুলতানা হুবহু পাঠকদের জন্য নিচ দেওয়া হলো।

যে যতভাবে যা-ই বলুক না কেন সবকিছুর শেষে শাকিব আল হাসানই অলরাউন্ডার। আমি বুঝতে পারিনা পাপন সাহেব মহাভারতের অশ্বত্থামা হয়ে ক্রিকেট কন্ট্রোল বোর্ডে ঘুরে বেড়াচ্ছেন কেন?? ব্যক্তি স্বার্থের চেয়ে দেশের স্বার্থকে গুরুত্ব দেয়া উচিত। কিন্তু আমাদের ক্রিকেটে ব্যক্তি স্বার্থকেই বেশি গুরুত্ব দেয়া হচ্ছে। তামিম ইকবালের উপর যতটুকু এক্সপেক্টেশন ছিল সেটা তিনি করে দেখাতে পারেননি। দলের গুরুত্বপূর্ণ সময়ে জ্বলে উঠতে পেরেছেন খুব কমই। যেখানে রোহিত শর্মাদের মত সাত আট নাম্বার ব্যাটিং লাইনে খেলতে নামা ক্রিকেটাররা ওপেনিং লাইনে এসে দশ হাজার রান ঝুলিতে ভরে নিয়েছেন। তামিম ইকবালের ব্যাটিং লাইন নিয়ে ইস্যুর জন্ম দেয়া সমীচীন হয়নি। তামিম অবশ্যই ভালো খেলোয়াড়, কিন্তু দেখা যাচ্ছে খেলার চেয়ে পাবলিক অ্যাটেনশন নিতে তিনি ব্যতিব্যস্ত হয়ে পড়েছেন। ম্যানেজমেন্টে হযবরল অবস্থা। কাদা ছোঁড়াছুড়ি আর ব্লেমিং গেইমের হিড়িক চলছে। ব্যাটিং লাইন আপ চেঞ্জ হলে নিশ্চয়ই তার পেছনে কারণ আছে। তার জন্য তামিমকে এভাবে রিঅ্যাক্ট করতে হবে কেন? তাকে তো দেশের জন্য খেলতে হবে। তার ব্যক্তিগত ক্যারিয়ারের দিকে ফোকাসের চেয়ে তামিম যদি মাঠে সিরিয়াস হতেন, ক্রিকেটের কিছু অর্জন হতো। লাইনআপ পরিবর্তন হয়েছে, কোনো মহাভারত অশুদ্ধ হয়নি। তামিম ইকবালের সমস্যা হল তিনি বড্ড বেশি আত্মকেন্দ্রিক। মেনে নিতে পারছেন না বোর্ডের সিদ্ধান্ত। শাকিব আল হাসানের দিকে পয়েন্ট আউট করা বুদ্ধিমানের কাজ হয়নি। এ বিষয়ে শাকিবের বক্তব্য খুবই স্পষ্ট। ভণিতা না করে খোলামেলা বক্তব্য দিয়েছেন। এখন তামিম ইকবালের শিবিরের লোকেরা শাকিবকে নিয়ে ব্লেম গেম খেলছে। এখানে যুক্ত আছে কয়েকজন সাংবাদিক। যাদেরকে তামিম ইকবাল “মেজবানি” দিয়ে আপ্যায়ন করেন, তারাই এখন শাকিবের বিরুদ্ধে আঙুল পরিচালনা করছে। শাকিব তার অধিনায়কত্ব ভালোভাবেই পরিচালনা করতে পারবেন। তামিম ইকবাল সম্পর্কে শাকিবের স্পষ্ট বক্তব্যের সমালোচনা করছেন কেউ কেউ। শাকিব কি অযৌক্তিক কিছু বলেছেন? তামিম ইকবালের কনফিডেন্স লেভেল ডাউনের দিকে চলে যাচ্ছে। ফিটনেস নিয়ে তার উদাসীনতা সবার চোখে ধরা পড়েছে। তামিমের স্নায়ুর সমস্যাগুলো বাড়িয়ে দিয়েছেন তার চাচা আকরাম খান। মনঃস্তাত্ত্বিক সীমাবদ্ধতা থেকে বেরিয়ে আসতে পারছেন না তামিম।

ম্যানেজমেন্ট ঢেলে সাজানোর দরকার আছে। পাপন সাহেবের ক্রিকেট বোর্ড পরিভ্রমণ অনেক তো হল, এবার দয়া করে ক্ষ্যামা দিন। যোগ্য ব্যক্তিকে বসানো হোক ক্রিকেট বোর্ডে। শাকিব তামিমের মধ্যে শীতল মনঃস্তাত্ত্বিক দ্বন্দ্বের সমাধান হোক। পাপন সাহেবের উচিত হবে ম্যানেজমেন্ট থেকে বেরিয়ে আসা। শাকিব তামিমের মত দু’জন ব্রাইট ক্রিকেটারের স্নায়ুযুদ্ধ ক্রিকেটমোদীরা দেখতে চায়না।

About Babu

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *