Friday , September 20 2024
Breaking News
Home / International / ইরাকে ভয়াবহ অগ্নিকাণ্ড, অলৌকিকভাবে বেঁচে গেছেন বর-কনে দুজনই

ইরাকে ভয়াবহ অগ্নিকাণ্ড, অলৌকিকভাবে বেঁচে গেছেন বর-কনে দুজনই

ইরাকের নিনেভেহ প্রদেশের হামদানিয়া জেলায় একটি বিয়ের অনুষ্ঠানে ব্যাপক অগ্নিকাণ্ডে ১১৩ জন নিহত হয়েছেন। আগুনে বর-কনে দুজনেরই মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে আশঙ্কা করা হয়েছিল। তবে দুজনই অলৌকিকভাবে বেঁচে গেছেন বলে তাদের স্বজনরা জানিয়েছেন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এরপর মুহূর্তের মধ্যে সেখানকার আনন্দ বিষাদে পরিণত হয়।

ইরাকি সংবাদমাধ্যম চ্যানেল-ওয়ানকে বিষয়টি নিশ্চিত করে ওই স্বজনরা জানান, প্রাণে বেঁচে গেলেও এই ভয়াবহ ঘটনায় বর-কনে পুরোপুরি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন।

এ প্রসঙ্গে এক আত্মীয় বলেন, ‘আমরা অলৌকিকভাবে সেখান থেকে বের হতে পেরেছি। ভয়ঙ্কর দুর্ঘটনায় যারা বেঁচে গেছেন তাদের মধ্যে বর-কনে রয়েছেন। আমি তাদের সাথে ছিলাম, তাদের মানসিক অবস্থা খুবই খারাপ ছিল। আহত কয়েকজনকে হাসপাতালে নিয়ে যাই। হাসপাতালে যা দেখেছি; বর্ণনা করা কঠিন। অনেকে পুড়ে মারা গেছে।

এদিকে বিয়ের অনুষ্ঠানটি হচ্ছিল একটি বদ্ধ হলরুমে। অগ্নিকাণ্ডের ঘটনার ঠিক আগ মূহুর্তে ‘স্লো ডান্স’ করার প্রস্তুতি নিচ্ছিলেন বর-কনে। সেই স্লো ডান্সের আগে কেউ একজন আগুন দিয়ে কিছু একটি জ্বালান। এর পরপরই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে বলে জানিয়েছেন এক নারী। আগুনে দ্বগ্ধ হয়ে তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ইরাকের প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া-আল-সুদানি এই ভয়াবহ অগ্নিকাণ্ডে শতাধিক মানুষের মৃত্যুর পরিপ্রেক্ষিতে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন।

আগুনে যারা মারা গেছে তাদের লাশ এখন সাজিয়ে রাখা হয়েছে। বুধবার এসব লাশ দাফন করা হবে বলে দেশটির স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *