Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ২০ লাখ টাকা নিতে গিয়ে ফেঁসে গেলেন দুদকের কর্মকর্তা, হাতেনাতে ধরা

২০ লাখ টাকা নিতে গিয়ে ফেঁসে গেলেন দুদকের কর্মকর্তা, হাতেনাতে ধরা

২০ লাখ টাকা ঘুষ দাবির অভিযোগে গ্রেপ্তার কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী উপ-পরিদর্শক কামরুল হুদাকে সাময়িক বরখাস্ত করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্যালয় থেকে বিশেষ আদেশে তাকে বরখাস্ত করা হয়। দুদকের মহাপরিচালক (ডিজি) রেজওয়ানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে ২৩ সেপ্টেম্বর কামরুল হুদাকে গ্রেপ্তার করে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানা পুলিশ। তিনি দুদক কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী উপ-পরিদর্শক হিসেবে কর্মরত আছেন। তার গ্রামের বাড়ি কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায়।

ওই দিন নগর পুলিশের উত্তর জোনের উপ-কমিশনার (ডিসি) মোখলেছুর রহমান বলেন, ২০ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগে দুদকের এক কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা হয়েছে।

এর আগে ২০১৩ সালে অভিযুক্ত কামরুল এক কনস্টেবলকে সঙ্গে নিয়ে চাঁদাবাজি করতে গিয়ে গণপিটুনির শিকার হয়েছিলেন। যদিও সে সময় দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে কামরুলের বিরুদ্ধে কোনো মামলা হয়নি। এছাড়া তার বিরুদ্ধে কোনো বিভাগীয় তদন্ত বা ব্যবস্থা নেয়নি দুদক।

২৩শে সেপ্টেম্বর অভিযুক্ত কামরুল পাঁচলাইশ থানার কাছে একটি রেস্তোরাঁয় বসে স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে ২০ লাখ টাকা চাঁদাবাজি করে। সেখান থেকে তাকে গ্রেফতার করা হয়। এরপর তাকে থানায় আনা হলে দুদক চট্টগ্রাম কার্যালয়ের উপ-পরিচালক নাজমুচ্ছায়দাত ও সহকারী পরিচালক এমরান হোসেন থানায় গিয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। একপর্যায়ে পুলিশ মামলা করার সিদ্ধান্ত নেয়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *