Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মার্কিন নিষেধাজ্ঞা কি প্রভাব ফেলবে জানালেন আইজিপি

মার্কিন নিষেধাজ্ঞা কি প্রভাব ফেলবে জানালেন আইজিপি

যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতি বাস্তবায়নের ফলে বাংলাদেশ পুলিশের কোনো ইমেজ সংকট হবে না বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আবদুল্লাহ আল-মামুন।

সোমবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনে ট্যুরিস্ট পুলিশ সদর দফতরে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর ভিসা নীতি কার্যকর হচ্ছে এমন আলোচনার মধ্যে পুলিশ প্রধান এ মন্তব্য করেন।

যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতি ঘোষণার পর জনমনে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। আলোচনা হচ্ছে ভিসা নীতির কারণে পুলিশের ওপর প্রভাব পড়বে। ভিসা নীতি পুলিশের ভাবমূর্তি সংকটে ফেলবে নাকি? এমন প্রশ্নে আইজিপি বলেন, ভিসা নীতির কারণে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে বলে মনে করি না।

বিভিন্ন সং/ঘর্ষের সময় অবৈধ অ/স্ত্র প্রদর্শন করা হলেও পুলিশকে অ/স্ত্র উদ্ধারে খুব একটা তৎপর দে/খা যায় না, জাতীয় নির্বাচনে এসব অ/স্ত্রের কোনো প্রভাব পড়বে কি না এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, যাদের কাছে অ/স্ত্র আছে এবং তা প্রদর্শন করা হলে পুলিশ সর্বোচ্চ চেষ্টা দিয়ে কাজ করে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, জাতীয় নির্বাচনের সময় আমরা আমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারব।

অ/স্ত্র উদ্ধারে বিশেষ অভিযান পরিচালনা করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, অ/স্ত্র উদ্ধারের অভিযান যথাসময়ে পরিচালিত হবে। আমি কৌশলগত কারণে এটা বলতে চায় না।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *