Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এটা খুবই দুঃখজনক, কোনো ধরনের মন্তব্য করতে পারছি না: ভারতকে নিয়ে মোমেন

এটা খুবই দুঃখজনক, কোনো ধরনের মন্তব্য করতে পারছি না: ভারতকে নিয়ে মোমেন

শিখ নেতা হরদীপ সিং নিজ্জার হ”ত্যার পর ভারত-কানাডার সম্পর্ক তলানিতে ঠেকেছে। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো সম্প্রতি হরদীপ হ”ত্যায় ভারতের সম্ভাব্য জড়িত থাকার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। আর তখন থেকেই দুই দেশের সম্পর্কের অবনতি হতে থাকে। এ প্রসঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, “বাংলাদেশ ভারতের জন্য খুব গর্বিত কারণ তারা অপরিপক্ক কিছু করে না।”

শুক্রবার (২৩শে সেপ্টেম্বর), ভারতীয় মিডিয়া রিপাবলিক ওয়ার্ল্ড ডটকম জানিয়েছে, “অটোয়াতে শিখ সন্ত্রাসী হরদীপ সিং নিজ্জর হত্যাকাণ্ড বিষয়ে ভারতের বিরুদ্ধে কানাডার সরকারের অভিযোগকে ‘দুঃখজনক পর্ব’ উল্লেখ করে মোমেন আশাপ্রকাশ করেছেন যে, সৌহার্দ্যপূর্ণভাবে এই লড়াইয়ের সমাধান করা হবে।”

পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, “আমি মনে করি এটা খুবই দুঃখজনক। আমি ঘটনার বিস্তারিত জানি না, তাই মন্তব্য করতে পারছি না। তবে, আমরা ভারতকে নিয়ে খুব গর্বিত, কারণ তারা অপরিপক্ক কিছু করে না। ভারতের সাথে আমাদের খুবই দৃঢ় সম্পর্ক রয়েছে। সেটা মূল্যবোধ ও নীতির উপর ভিত্তি করে গঠিত৷”

সাম্প্রতিক ঘটনার মোড়কে ‘দুঃখজনক পর্ব’ হিসেবে অভিহিত করে মোমেন বলেন, “আমি আশা করি এটি বন্ধুত্বপূর্ণভাবে শেষ হবে।”

উল্লেখ্য, সম্প্রতি এস জয়শঙ্করের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী। শুক্রবার (২২ সেপ্টেম্বর) নিউইয়র্ক প্যালেস হোটেল লোটে বৈঠকে দুই পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানা গেছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *