Friday , September 20 2024
Breaking News
Home / International / এক কাঁকড়া খাওয়ার বিল ৭৪ হাজার টাকা, বিপাকে পর্যটক

এক কাঁকড়া খাওয়ার বিল ৭৪ হাজার টাকা, বিপাকে পর্যটক

সম্প্রতি এক জাপানি নারী পর্যটক সিঙ্গাপুরে বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে এক ভয়াবহ অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন। সেখানকার একটি রেস্তোরাঁয় খাবারের বিল দেখে একেবারে বাকরুদ্ধ হয়ে পড়েন তিনি।

হোটেল কর্তৃপক্ষ তাকে কাঁকড়ার সুস্বাদু খাবার খাওয়ার জন্য ৬৮০ মার্কিন ডলার (বাংলাদেশি প্রায় ৭৪ হাজার ৬৬৬ টাকা) বিল দেয়। পরে ওই পর্যটক পুলিশকে ফোন করে জানান, তাকে খাবারের বিলের বিষয়ে সঠিকভাবে জানানো হয়নি।

সিঙ্গাপুরের স্থানীয় সংবাদমাধ্যম এশিয়া ওয়ান বলছে, জুনকো শিনবা নামের ওই জাপানি পর্যটক গত ১৯ আগস্ট সীফুড প্যারাডাইস রেস্তোরাঁয় খেয়েছিলেন। খাওয়ার পর তিনি জানতে পারেন যে তিনি যে ‘চিলি ক্র্যাব ডিশ’ অর্ডার করেছিলেন তার দাম প্রায় ৬৮০ ডলার ।

জুনকো শিনবা বলেন, তিনি একজন ওয়েটারের পরামর্শে রেস্তোরাঁর জনপ্রিয় ‘আলাস্কান কিং চিলি ক্র্যাব ডিশ’ অর্ডার করেছিলেন। শুরুতে ওয়েটার তাকে বলেছিল এই খাবারের দাম ২০ ডলার। কিন্তু ওয়েটার তাকে প্রতি ১০০ গ্রামের জন্য আলাদা মূল্যের কথা বলেনি।

জাপানি পর্যটক দাবি করেছেন যে কাঁকড়াটি রান্না করার আগে তাকে মোট ওজন সম্পর্কে জানানো হয়নি। পরে, তার চারজনের দল অবশেষে প্রায় সাড়ে তিন কেজি ওজনের মরিচ কাঁকড়ার থালা খেয়ে ফেলে। ফলস্বরূপ, তাদের বিল এসেছে ৬৮০ ডলার । বাংলাদেশি ৭৪ হাজার ৬৬৬ টাকা বেশি।

৫০ বছর বয়সী ওই নারী বলেন, “চারজন প্রাপ্তবয়স্কের জন্য এক রাতের খাবারের দাম জেনে আমরা সবাই নির্বাক।” কারণ আমাদের কাউকে জানানো হয়নি যে পুরো কাঁকড়াটি শুধু আমাদের জন্য রান্না করা হবে। তবে অন্য কিছু রেস্তোরাঁ রান্নার পর প্লেট অনুযায়ী কাঁকড়া পরিবেশন করে।

বিল দেখে হতবাক হয়ে শিনবা সিফুড প্যারাডাইস থেকে পুলিশকে ফোন করেন। পরে পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান। এ সময় রেস্টুরেন্টের কর্মীরা জানান, জাপানি ট্যুরিস্ট গ্রুপের কাছ থেকে তারা অতিরিক্ত টাকা নেন না। এমনকি তাকে অন্য গ্রাহকের কাছ থেকে একটি রসিদও দেখানো হয়েছিল, তিনি বলেছিলেন। সেই গ্রাহকও একই ধরনের খাবারের অর্ডার দিয়েছেন।

পুলিশের উপস্থিতিতে দুই পক্ষের মধ্যে আলোচনার পর, রেস্তোরাঁটি জুনকো শিনবাকে মাত্র 78 ডলারে বিল করেছিল। দেশের সুনামের জন্য বাকিগুলো ছাড় দিতে রাজি হোটেল কর্তৃপক্ষ।

About Zahid Hasan

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *