Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তৃণমূল বিএনপিতে শমস-তৈমুরের যোগদেওয়া নিয়ে যা বললেন রুমিন ফারহানা

তৃণমূল বিএনপিতে শমস-তৈমুরের যোগদেওয়া নিয়ে যা বললেন রুমিন ফারহানা

শমসের মবিন চৌধুরী ও তৈমুর আলম খন্দকারের তৃণমূল বিএনপিতে যোগদানে বিএনপির কোনো ক্ষতি হবে না বলে জানিয়েছেন দলের সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা।

সম্প্রতি একটি টেলিভিশন টকশোতে অংশ নিয়ে উপস্থাপকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সেখানে উঠে আসে তৃণমূল বিএনপির প্রসঙ্গ।

তাকে উপস্থাপক প্রশ্ন করেন, নির্বাচনের ঠিক আগে তৃণমূল বিএনপির এই কমিটিকে কীভাবে দেখছেন?

রুমিন ফারহান এক প্রশ্নোত্তর পর্বে বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দায়িত্ব অনেক বেড়ে গেছে। তিনি শুধু আওয়ামী লীগের দায়িত্ব পালন করে এমনটি নয়, তাকে আগামী নির্বাচন ঘিরে কাকে কাকে বিরোধী দলে রাখতে হবে, কে কোন অবস্থায় থাকবে, কাকে কাকে বিরোধী দলের পদ দিতে হবে ইত্যাদি ইত্যাদি দায়িত্ব পালন করতে হচ্ছে। তিনি শুধু আওয়ামী লীগকে নিয়ে ব্যস্ত এমনটি নয়, পাশাপাশি অনেক দলকে দেখভাল করতে হচ্ছে।

ব্যারিস্টার রুমিন আরও বলেন, অনেক দল নিবন্ধনের জন্য আবেদন করেছে। যাদের আমরা মাঠে সক্রিয় দেখি। কিন্তু তারা নিবন্ধন পাননি। এরই মধ্যে তৃণমূল বিএনপি নিবন্ধিত হয়। এটা কেন ঘটেছিল? এই হিসাব মেলাতে অসুবিধা হওয়ার কথা নয়।

বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা (বহিষ্কৃত) অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার তৃণমূল বিএনপির দায়িত্ব নিয়েছেন।

তাদের সম্পর্কে সাবেক এই সংসদ সদস্য বলেন, তাদের দুজনেরই রাজনৈতিক জ্ঞান, মেধা ও প্রজ্ঞার অনেক অভিজ্ঞতা রয়েছে। আমি তাদের সম্পর্কে মন্তব্য করতে চাই না। সেই যোগ্যতা আমার নেই। তাই তাদের নিয়ে মন্তব্য করব না।

বিশেষ করে তৈমুর আলম স্যারও আমার কোর্টে সিনিয়র। তিনি একজন সিনিয়র আইনজীবীও। জুনিয়র হিসেবে তিনি আমাদের যথেষ্ট ভালোবাসতেন। তাকে ব্যক্তিগতভাবে আমার কিছু বলার নেই।

কিন্তু ইতিহাস বলে একটা দল দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকলে অনেকেই ক্ষমতায় থাকা অবস্থায় দল ত্যাগ করে বা ছেড়ে দেয়। বদরুদ্দোজার মতো চৌধুরীও দল ছেড়েছেন। কিন্তু এর পরিণতি কী?

রুমিন ফারহানা অতীতের উদাহরণ সামনে এনে বলেন, আমরা যদি দেখি, বি চৌধুরী, কর্নেল অলি, কে এম ওবায়দুর রহমান এর আগে দল ছেড়েছিলেন। এটা কি কখনো প্রধান দলগুলোর ক্ষতি করেছে? এতে বিএনপির কোনো প্রভাব পড়বে না।

তবে একজন গৌণ রাজনৈতিক কর্মী হিসেবে যে কোনো দলের জন্য শুভকামনা জানাই। একইভাবে তৃণমূল বিএনপিরও শুভকামনা থাকবে। তবে হঠাৎ করে এমন উদ্যোগ নিয়ে বিএনপির কোনো ক্ষতি হতে পারে বলে আমি মনে করি না।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *