Thursday , September 19 2024
Breaking News
Home / Sports / তানজিম হাসান সাকিবকে দল থেকে বাদ দেওয়া হবে

তানজিম হাসান সাকিবকে দল থেকে বাদ দেওয়া হবে

এশিয়া কাপে ভারতের বিপক্ষে জাতীয় দলে অভিষেক হয় পেসার তানজিম হাসান সাকিবের। আন্তর্জাতিক অভিষেকে 8 বলে অপরাজিত 14 রান করার পর তিনি 2 উইকেট নিয়েছিলেন। এরপর শেষ ওভারে দারুণ চাপের মুখে দারুণ বোলিংয়ে দলকে জয় এনে মাঠ ছাড়ে টাইগাররা।

এমন দুর্দান্ত পারফরম্যান্সের পরে, 20 বছর বয়সী তানজিম সাকিব সোশ্যাল মিডিয়ায় ভক্তদের প্রশংসার জোয়ারে ভাসছেন।

তানজিমকে নিয়ে নানা প্রতিক্রিয়ার মাঝে এবার তার পাশে দাঁড়ালেন আরজে ও উপস্থাপক নীরব। সম্প্রতি ফেসবুকের ভেরিফায়েড পেজে এক ভিডিও বার্তায় তানজিম সাকিবকে নিয়ে ব্যক্তিগত মতামত জানিয়েছেন আরজে নীরব।

এই উপস্থাপক প্রশ্নটিকে ব্যক্তিগত মতামত হিসেবে তুলে ধরেন—তিনি যা বিশ্বাস করেন তা প্রচার করেন। সমস্যা কোথায়? আর তানজিম সাকিবের সঙ্গে দেশের অধিকাংশ মানুষ একমত।

নিরব তানজিম সাকিবের কিছু ফেসবুক পোস্ট পড়লেন আরজে। নারীদের পোশাক ধর্ষণের জন্য দায়ী কিনা সে বিষয়ে একটি পোস্ট পড়েন তিনি। কয়েকটা পোস্ট পড়ার পর জিজ্ঞেস করলাম এখানে ভুল কি? নীরব বলেন, আমার মনে হয় দেশের অধিকাংশ মানুষ তার কথার সঙ্গে একমত।

নারীদের চাকরি না পাওয়া নিয়ে পোস্ট করেছেন তানজিম সাকিব। এই পোস্টের সঙ্গে একাত্মতা প্রকাশ করে উপস্থাপক নীরব বলেন, ইস্যুতে ভোট দিলে পঞ্চাশ থেকে সত্তর শতাংশ মানুষ তার সঙ্গে থাকবে। কিন্তু এখন কারো চাকরির টাকায় কাজ হয় না, এখন থেকে ১০ বছর পর কারো টাকা চলে না। বাংলাদেশের অর্থনৈতিক অবস্থায় একজনের টাকায় কাজ হয় না।

উপস্থাপক শান্ত গলায় বললেন, এখন যুক্তি হলো আমার মা কাজ করেন, আমার স্ত্রী কাজ করেন। আমাদের পরিবারের অনেক মেয়ে কাজ করে। আমি ধর্মীয় দৃষ্টিকোণ থেকে নয়, সামাজিক দৃষ্টিকোণ থেকে দেখছি। আমি মনে করি এখন নারীর অর্থনৈতিক স্বাধীনতা গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, এখানে বড় ষড়যন্ত্র চলছে। মুস্তাফিজ অনেক আঘাত করলে তাকে কোচিংয়ে পাঠানো হয়। এরপর মুস্তাফিজ এলেন আর মুস্তাফিজ নেই। তিনি বলেন কোন প্রান্ত, কোন আউট, কিছুই. শেষ হয়ে গেলেন মুস্তাফিজ।

তিনি আরও বলেন, আশরাফুলের ক্যারিয়ার যখন তুঙ্গে তখন ধ্বংস হয়ে যায়। যখন এই ছেলেরা উঠে আসতে শুরু করে, তখন আমাদের বড় ভাই, বড় দাদারা তাকে আসতে বাধা দেওয়ার জন্য কিছু করে। আমি নিশ্চিত- কিছুদিন পর তানজিমকে দল থেকে বাদ দেওয়া হবে।

উপস্থাপক বলেন, প্রত্যেকের ধর্মীয় অনুভূতি আলাদা এবং হওয়া উচিত। আজ কোন ইসলামী দল ক্ষমতায় বসলে তা নির্ধারিত হবে না। এটা উচিত নয়.

9 সেপ্টেম্বর, 2022 তারিখে, তানজিম তার ফেসবুক পেজে একটি পোস্টে লিখেছিলেন, ‘স্ত্রী কাজ করলে স্বামীর অধিকার পূরণ হয় না, স্ত্রী কাজ করলে সন্তানের অধিকার পূরণ হয় না, স্ত্রী কাজ করলে তার সৌন্দর্য নষ্ট হয়। স্ত্রী কাজ করলে সংসার নষ্ট হয়, স্ত্রী কাজ করলে পর্দা নষ্ট হয়, স্ত্রী কাজ করলে সমাজ নষ্ট হয়।’

পোস্টের শেষে বলা হয়েছে, “অতএব, মা-বোনদের উচিত তাদের স্বামীর আনুগত্য করা এবং তাদের আত্মসম্মান রক্ষার জন্য এবং রাণীর বাড়িতে অবস্থান করা উচিত।” তাই মা-বোনেরা ঘরে বসে আখেরাত না হারিয়ে স্বামী-সন্তানের সেবা করে দুনিয়া ও আখেরাত উভয়ই উপার্জন করতে পারেন।

তানজিমের পোস্টের স্ক্রিনশট এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। পোস্টটি তানজিমের ফেসবুক পেজে আর পাওয়া যাচ্ছে না।

About Zahid Hasan

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *