Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জলবায়ু পরিবর্তণের মিটিংয়েও মোমেনকে বাংলাদেশের গনতন্র সুরক্ষার কথা বললেন যুক্তরাষ্টের কাউন্সেলর ডেরেক

জলবায়ু পরিবর্তণের মিটিংয়েও মোমেনকে বাংলাদেশের গনতন্র সুরক্ষার কথা বললেন যুক্তরাষ্টের কাউন্সেলর ডেরেক

মতপ্রকাশের স্বাধীনতা এবং গণতন্ত্র সুরক্ষার গুরুত্ব সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রী এ.কে. আবদুল মোমেনের সঙ্গে আলোচনা করেন মার্কিন পররাষ্ট্র দফতরের কাউন্সেলর ডেরেক শোলে।

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে তাদের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে অর্থনৈতিক উন্নয়ন ও জলবায়ু পরিবর্তন বিষয়ে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে সহযোগিতা নিয়েও আলোচনা হয়।

সোশ্যাল মিডিয়া এক্স (আগের টুইটার) নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন ডেরেক শোলে। পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেন-এর বিশেষ উপদেষ্টা লিখেছেন: জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনের ফাঁকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ.কে. আবদুল মোমেনের সাথে সাক্ষাৎ হয়েছে। আমরা অর্থনৈতিক উন্নয়ন এবং জলবায়ু পরিবর্তনকে সমর্থন করি এবং মত প্রকাশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার গুরুত্ব নিয়ে আলোচনা করেছি।

উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারিতে মার্কিন পররাষ্ট্র দফতরের প্রভাবশালী কর্মকর্তা ডেরেক শোলে ঢাকা সফর করেন। ওই সফরে তিনি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন এবং মানবাধিকার সুরক্ষার গুরুত্ব তুলে ধরেন এবং রো/হিঙ্গা সংকট মোকাবেলায় বাংলাদেশের প্রতি মার্কিন সমর্থন অব্যাহত রাখার কথা তুলে ধরেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *