Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ”আমার চেয়ে বড় তদবিরবাজ ৩শ এমপি মধ্যে আর নাই”

”আমার চেয়ে বড় তদবিরবাজ ৩শ এমপি মধ্যে আর নাই”

চট্টগ্রামের পটিয়া আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বলেন, জাতীয় সংসদের তিনশ’ সংসদ সদস্যের মধ্যে আমিই সবচেয়ে বড় তদবিরবাজ। ৩০০ এমপির মধ্যে আমার চেয়ে বড় লবিস্ট আর কেউ নেই। আমার কোন লজ্জা নেই। আমি সব কর্মকর্তার চেয়ারে গিয়ে কাজ সংগ্রহ করি। পটিয়ার উন্নয়নে প্রকল্পের কাজ আদায় করি। দেশের মধ্যে পটিয়ায় সবচেয়ে বেশি কাজ হয়েছে।

তিনি বলেন, বিশ্বের সব দেশের নেতারা আজ প্রধানমন্ত্রীকে চেনেন। এখন বিশ্বনেতারা বাংলাদেশ সম্পর্কে বোনকে (শেখ হাসিনা) চায়। কারণ শেখ হাসিনা ছাড়া ইন্দো-প্যাসিফিক অঞ্চলের কেউ নেতৃত্ব দিতে পারবে না। বিষয়টি আমেরিকা-চীনসহ সবাই বোঝে।

সোমবার পটিয়ায় স্থানীয় সরকার দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হুইপ সামছুল হক চৌধুরী এসব কথা বলেন।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল মামুনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী ও পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল। এতে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা বক্তব্য রাখেন।

সভায় হুইপ বলেন, জনপ্রতিনিধিরা সবাই একে অপরের পরিপূরক।

দেশে প্রথমবারের মতো স্থানীয় সরকার দিবস পালিত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আগে ঢাকায় গিয়ে স্থানীয় বড়লোকদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে উন্নয়ন প্রকল্পের জন্য চেয়ারম্যানদের কাছে তদবির করতে হতো। তবে গত ১৪ বছরে প্রধানমন্ত্রীর সব ধরনের সহযোগিতায় পটিয়ার উন্নয়ন সম্ভব হয়েছে।

কোন এলাকায় কী কী কাজ বাকি আছে তার তালিকা তৈরির আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রতি এক মাস অন্তর ইউপি চেয়ারম্যান ও সদস্যরা সবাই বসবেন। নিজেদের মধ্যে সমস্যা নিয়ে আলোচনা করুন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *