Thursday , September 19 2024
Breaking News
Home / National / যে কারনে নিউইয়র্ক বিমানবন্দর থেকে গ্রেফতার হলেন বিএনপি কর্মীরা

যে কারনে নিউইয়র্ক বিমানবন্দর থেকে গ্রেফতার হলেন বিএনপি কর্মীরা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্কে আগমন উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে আনন্দ র‌্যালি করেছে। রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত শত শত নেতাকর্মী বিমানবন্দরের চার টার্মিনালে জড়ো হয়ে বিমানবন্দর এলাকায় বিভিন্ন স্লোগান দেন। একই সময়ে বিমানবন্দর টার্মিনালে বিক্ষোভ সমাবেশ করেন যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। রাত ৮টার দিকে পুলিশের সব কার্যক্রম বন্ধের নির্দেশ অমান্য করায় এক বিএনপি কর্মীকে আটক করেছে পুলিশ।

 

সমাবেশে নেতৃত্ব দেন যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ, প্রচার সম্পাদক হাজী এনাম, আওয়ামী লীগ নেতা আবদুল হাসিব মামুন, আশরাফুজ্জামান ও খোরশেদ খন্দকার যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের শীর্ষ নেতা। সমাবেশে আওয়ামী লীগ ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংগঠনের শতাধিক নেতাকর্মী যোগ দেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে রবিবার (১৭ সেপ্টেম্বর) রাতে নিউইয়র্কে পৌঁছার পর জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ৪ থেকে রবিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এক আনন্দ র‌্যালির আয়োজন করে। ইউনাইটেড বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি (বিএনপি) ও সংগঠনের নেতাকর্মীরা একই স্থানে বিক্ষোভ সমাবেশ করে। রাত ৮টা পর্যন্ত সব কার্যক্রম বন্ধ রাখার জন্য পুলিশের নির্দেশ ছিল। কিন্তু এ শর্ত অমান্য করায় এক বিএনপি কর্মীকে (অজ্ঞাতপরিচয়) আটক করেছে পুলিশ। এ বিষয়ে বিএনপির একাধিক নেতার সঙ্গে যোগাযোগ করা হলে তারা কেউই তা প্রকাশ করেননি।

১৭ সেপ্টেম্বর (নিউ ইয়র্ক সময়) রাত ১০টা ৪২ মিনিটে প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইট (বিএ ১৫৯৩) নিউ ইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *