Thursday , September 19 2024
Breaking News
Home / opinion / ম্যাঁক্রো বাংলাদেশে এসে গরম সিঙ্গারা খেলেন, আর দেশে ফিরেই আমাদের মানবাধিকার নিয়ে উদ্বেগ জানাচ্ছেন:নোমানী

ম্যাঁক্রো বাংলাদেশে এসে গরম সিঙ্গারা খেলেন, আর দেশে ফিরেই আমাদের মানবাধিকার নিয়ে উদ্বেগ জানাচ্ছেন:নোমানী

আজকে দেখলাম ফ্রান্স এবং জার্মান বাংলাদেশের মানবধিকার পরিস্থিতি নিয়ে বিবৃতি দিয়ছে। ফ্রান্সের নাম দেখে আমি একদম নির্বাক হয়ে গেলাম। মুখ থেকে আপনাতেই বের হয়ে এলো, ব্রুটাস তুমিও!

অথচ দুইদিন আগে ম্যাঁক্রো বাংলাদেশে এসে গরম গরম সিঙ্গারা খেলেন, ইতি উতি ঘুরে বেড়ালেন, গিটার বাজানো শিখলেন; ওই গিটার না কিন্তু! অরিজিনাল গিটার। যাওয়ার সময় জড়াজড়ি করে, ফ্লাইং কিস টিস মেরে যেতে নাহি দেব হায়ের মত একটা সিচ্যুয়েশন তৈরি করলেন। চামের উপর দশটা এয়ারবাস আর একটা স্যাটেলাইটের আশ্বাস নিয়ে গেলেন। আর দেশে ফিরে আমাদের মানবাধিকার নিয়ে উদ্বেগ জানাচ্ছেন। বেঈমান আর কয় কারে! গরু মেরে জুতা দানও আর সহনীয় হয়।

এইদিকে ২০ হাজার কিলো পাড়ি দিয়ে আটলান্টিক পাড়ি দিয়ে আমেরিকা যেতে হবে কেন- ঘোষণা দেওয়া আমাদের পিএম আগামীকাল নিউইয়র্কে যাচ্ছেন। উনি ঠিক কোন পথে নিউইয়র্ক যাচ্ছেন বুঝে উঠতে পারছিনা। তবে এটা মোটামুটি নিশ্চিত আমরা নতুন করে কয়েকটা সেলফি পেতে যাচ্ছি। তা যাই হোক বাইডেনের সাথে নৈশভোজের সময় উনি উনার নির্ধারিত চেয়ার ছেড়ে বাইডেনের পাশের চেয়ারে যেন টুপ করে বসে না পড়েন।
উনার না থাকুক, দেশের তো একটা ইজ্জত আছে।

 

✍-কামরুল আহসান নোমানী

About Zahid Hasan

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *