Friday , September 20 2024
Breaking News
Home / Sports / স্ত্রী চাকরি করলে স্বামীর হক আদায় হয় না, সাকিবের পোষ্ট ভাইরাল

স্ত্রী চাকরি করলে স্বামীর হক আদায় হয় না, সাকিবের পোষ্ট ভাইরাল

২৪ ঘন্টা আগে ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী পেসার তানজিম হাসান সাকিবের আন্তর্জাতিক অভিষেক হয়েছিল। এশিয়া কাপের মঞ্চে ভারতের মতো দলের বিপক্ষে দারুণ পারফর্ম করেছেন তিনি। শুরুতে বল হাতে দুটি উইকেট নেন, তারপর শেষ ওভারে দারুণ চাপের মুখে দারুণ বোলিং করে দলকে জিতিয়ে মা/ঠ ছাড়েন তিনি। সেই পারফরম্যান্সের রোমাঞ্চ শেষ হওয়ার আগেই বিতর্কে জড়িয়ে পড়েন ২০ বছর বয়সী এই পেসার।

৯ সেপ্টেম্বর ২০২২ তারিখে তানজিম সাকিব তার ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট করেছিলেন। এই পোস্ট নিয়েই শুরু হয়েছে যত সব বিতর্ক। পোস্টে লেখা আছে, ‘স্ত্রী চাকরি করলে স্বামীর হক আদায় হয় না, স্ত্রী চাকরি করলে সন্তানের হক আদায় হয় না, স্ত্রী চাকরি করলে তার কমনীয়তা নষ্ট হয়, স্ত্রী চাকরি করলে পরিবার ধ্বংস হয়, স্ত্রী চাকরি করলে পর্দা নষ্ট হয়, স্ত্রী চাকরি করলে সমাজ নষ্ট হয়।
একজন স্বামী যে তার স্ত্রীকে বলে- আমার স্ত্রীর চাকরি করার দরকার নেই।

আমি যা পাবো তাই তোমাকে খাওয়াবো, সে তার রাণী হয়ে আছে। এখন সে রানীর বদলে ক/র্মচারী হতে চায়। আসলে স্ত্রী তার স্বামীর মর্যাদা বুঝতে পারেনি, স্ত্রী তার নিজের মর্যাদা বুঝতে পারেনি। ঘর একটি পৃথিবী।

অসংখ্য কাজ আছে। বর্তমানে ছেলেদের বেকারত্বের প্রধান কারণ হলো- মেয়েরা এগিয়ে আসছে, ছেলেরা কোনো চাকরি পাচ্ছে না। ছেলেকে চাকরি দিলে পুরো পরিবারের উপকার হয়। (অতএব, মা-বোনদের উচিত তাদের স্বামীর আনুগত্য করা এবং তাদের আত্মসম্মান রক্ষার জন্য ঘরে থাকা। তাই মা-বোনেরা ঘরে বসে আখেরাত না হারিয়ে স্বামী-সন্তানের সেবা করে দুনিয়া ও আখেরাত উভয়ই উপার্জন করতে পারেন, ইনশাআল্লাহ।
আল্লাহ তাওফীক দান করুক। আমীন)’

পোস্টের শেষে মাইক্রোফোন ইমোটিকন দিয়ে ‘শাইখ আবু বকর মুহাম্মদ জাকারিয়া (হাফিজুল্লাহ)’ নাম লেখা হয়েছে।

তানজিমের এই পোস্টের স্ক্রিনশট এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। চলছে তীব্র সমালোচনা। দেশের নারীরা যখন এগিয়ে যাচ্ছে, যেখানে বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে ব্যাপক পদক্ষেপ নিচ্ছে, সেখানে স্বাভাবিকভাবেই জাতীয় দলে সদ্য অন্তর্ভুক্ত হওয়া এক ক্রিকেটারের এক বছরের পুরনো পোস্ট নিয়ে বিতর্ক শুরু হয়েছে। ক্রিকেটারদের প্রচুর ফ্যান-ফলোয়ার রয়েছে। তাই এ ধরনের ভ্রান্ত বক্তব্য অনুসারীদের বিভ্রান্ত করতে পারে বলে মন্তব্য করছেন অনেকে। এখন পর্যন্ত এ বিষয়ে তানজিম সাকিবের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

About Babu

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *