Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচন থেকে সরে যাওয়ায় আরিফুলকে বড় এক পুরষ্কারে পুরস্কৃত করলো বিএনপি

নির্বাচন থেকে সরে যাওয়ায় আরিফুলকে বড় এক পুরষ্কারে পুরস্কৃত করলো বিএনপি

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য নানামুখী চাপ থাকলেও দলের নির্দেশনা নিয়ে মেয়র পদে নির্বাচন থেকে সরে দাঁড়ানো আরিফুল হক চৌধুরীকে সাধুবাদ জানানো ও মূল্যায়ন করেছে দলটি। দল তাকে দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য থেকে পদোন্নতি দিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা করেছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোটেক রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আরিফুল হক চৌধুরীসহ বিএনপির তিন নেতাকে চেয়ারপারসনের উপদেষ্টা হিসেবে কমিটিতে পদোন্নতি দেওয়া হয়েছে।

এ ছাড়া কমিটিতে আরও পাঁচ নেতাকে বিভিন্ন পদে পদোন্নতি দেওয়া হয়েছে। এ ছাড়া আরও দুই নেতাকে ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত আহ্বায়ক ও ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

সিলেট বিএনপির স্থানীয় একাধিক নেতা বলেন, আরিফুল হক চৌধুরী পরপর দুইবার নির্বাচিত হয়েছেন। বদরুদ্দিন কামরানের মতো শক্তিশালী প্রার্থীর বিরুদ্ধে তিনি দুইবার জয়লাভ করেন।

সিলেট নগরীর প্রধান সড়ক প্রশস্তকরণ ছাড়াও তিনি অনেক উন্নয়নমূলক কাজ করেছেন। এবারের নির্বাচনেও দলের তৃণমূলের পাশাপাশি বিভিন্ন শ্রেণি-পেশার নেতাকর্মী ও সাধারণ মানুষ তাকে নির্বাচন করার জন্য বলে আসছিলেন। জয়ী হওয়ার মতো অবস্থায় থাকলেও দলের সিদ্ধান্ত মেনে গত ২১ জুন অনুষ্ঠিত সিলেট সিটি করপোরেশন নির্বাচনে তিনি প্রার্থী হননি। তখন থেকেই ধারণা ছিল দল তাকে প্রতিদান দেবে।

এ প্রসঙ্গে আরিফুল হক চৌধুরী বলেন, ‘ দল মূল্যায়ন করলে সেটি বড় প্রাপ্তি। দল মূল্যায়ন করেছে, এখন কাজ দিয়ে প্রতিদান দিতে চাই। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনকে বেগবান করতে আমি আমার অবস্থান থেকে যথাসাধ্য চেষ্টা করব। কারণ আমরা এই আন্দোলনের মাধ্যমে নির্দলীয় সরকার প্রতিষ্ঠার দাবি বাস্তবায়ন করে ঘরে ফিরব।”

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *