Friday , September 20 2024
Breaking News
Home / National / এক পুলিশ কর্মকর্তার অবৈধ প্রেমের যে ঘটনা, এটা সিনেমাকে হার মানিয়েছে : জাপা মহাসচিব

এক পুলিশ কর্মকর্তার অবৈধ প্রেমের যে ঘটনা, এটা সিনেমাকে হার মানিয়েছে : জাপা মহাসচিব

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বরখাস্ত অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হারুন অর রশিদের বিষয়টি জাতীয় সংসদে উঠে এসেছে।

থানায় ছাত্রলীগ নেতাদের নির্যাতনের ঘটনার সমালোচনা করে জাতীয় পার্টির (জাপা) সাধারণ সম্পাদক মুজিবুল হক বলেছেন, এই ঘটনা হিন্দি সিনেমাকে হার মানিয়েছে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) জাতীয় সংসদে একটি বিলের আলোচনায় অংশ নিয়ে মুজিবুল হক এ কথা বলেন।

তিনি বলেন, থানায় ছাত্রলীগ নেতাদের নির্যাতন হিন্দি সিনেমাকেও হার মানিয়েছে। এটা খুবই জঘন্য ঘটনা।

থানায় ছাত্রলীগ নেতাদের নির্যাতনের কথা তুলে ধরে পুলিশের সমালোচনা করেন জাতীয় পার্টির সদস্য মুজিবুল হক।

তিনি বলেন, হিন্দি সিনেমার মতো একজন কর্মকর্তা সাত-আটজনকে পুলিশ কন্ট্রোল রুমে নিয়ে গিয়ে অবৈধ প্রেমের কারণে ছাত্রলীগ নেতাদের ওপর নির্মম নির্যাতন করেন। এটা সিনেমা বীট. এটা খুবই জঘন্য ঘটনা। পুলিশের হেফাজতে বাংলাদেশের নাগরিকদের নির্যাতন করে, সরকারি দলের সহযোগী সংগঠনের নেতাদের ওপর নির্যাতন, তাহলে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির কী অবস্থা?

ক্ষমতার অপব্যবহার বন্ধের আহ্বান জানিয়ে মুজিবুল হক বলেন, শুধু তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা নিলে বিচার হবে না। ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা মামলা করে ফৌজদারি আইনের আওতায় আনলে বিচার হবে।

চুন্নু জাতীয় সংসদে জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন (সংশোধন) বিলের ওপর আলোচনায় অংশ নেন।

এডিসি হারুনের বিরুদ্ধে ৯ সেপ্টেম্বর রাতে শাহবাগ থানায় দুই ছাত্রলীগ নেতাকে নির্যাতনের অভিযোগ ওঠে। আহতরা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম এবং কেন্দ্রীয় বৈজ্ঞানিক বিষয়ক সম্পাদক শরীফ আহমেদ মুনিম। ছাত্রলীগ ও ডিএইচএ শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক মো.

রমনা থানার এডিসি হারুন-অর-রশিদ তাদের থানায় নিয়ে গিয়ে মারধর করেন বলে ভুক্তভোগী ও তাদের সহপাঠীদের অভিযোগ। ছাত্রলীগ নেতা পরিচয় দেওয়ার পরও হারুনসহ ১০ থেকে ১৫ পুলিশ সদস্য হারুনকে মারধর করে।

এডিসি হারুন-অর-রশিদ মঙ্গলবার গণমাধ্যমকে বলেন, শনিবার আমি বাবা-মাসহ চিকিৎসক পবিত্র কুমারকে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) গিয়েছিলাম। দুপুর ২টার দিকে আমাদের এডিসি ক্রাইম-১ ফোন করে জানান, তার বুকে ব্যথা রয়েছে। এজন্য বারডেম হাসপাতালের ডাক্তার প্রফেসর রশিদ স্যারের সিরিয়াল (নিয়োগ) চান। সন্ধ্যা ৬টায় রমনা থানার ওসির মাধ্যমে সিরিয়ালটি সাজাই।

তিনি আরও বলেন, কিন্তু ব্যস্ততার কারণে চিকিৎসক এডিসিকে নির্ধারিত সময়ে সময় দিতে পারেননি। বিষয়টি আমাকে জানানোর পর আমি চিকিৎসকের সঙ্গে কথা বলতে সেখানে যাই। আমি যাওয়ার পর ডাক্তার তাকে (এডিসি সানজিদা) দেখেছেন। আমি বাইরে অপেক্ষা করছিলাম। এ সময় ডিসি সানজিদার স্বামী মামুনসহ চার-পাঁচজন রোগীর কক্ষে আসেন। বাইরে আসার পর মামুন কোন কথা না বলে আমার বাম চোখে ঘুষি মারল। তখন তার সঙ্গে থাকা অন্য শিক্ষার্থীরাও আমার ওপর হামলা চালায়।

এ ঘটনায় গত ১০ সেপ্টেম্বর পুলিশ জানায়, এডিসি হারুনকে রমনা বিভাগ থেকে সরিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) দাঙ্গা দমন বা পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগে সংযুক্ত করা হয়েছে। একই সন্ধ্যায় তাকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়েছে বলেও জানা গেছে। গত ১১ সেপ্টেম্বর বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করে এডিসি হারুনকে সাময়িক বরখাস্ত করা হয়। অবশেষে তাকে পুলিশের রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। সাময়িক বরখাস্ত থাকাকালীন তিনি নিয়মানুযায়ী জীবিকা ভাতা পাবেন।

হারুনের ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের জন্য পাঁচ কার্যদিবসের অতিরিক্ত সময় দেওয়া হয়েছে। মঙ্গলবার তদন্ত কমিটি সময় বাড়ানোর আবেদন করে। বুধবার বেলা ১১টার দিকে ডিএমপি কমিশনার মেয়াদ বাড়ানোর অনুমতি দেন।

এডিসি সানজিদা আফরিনকে রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে (পিটিসি) বদলি করা হতে পারে। তবে ফারুক হোসেন বলেন, সানজিদাকে রংপুরে বদলির খবর সত্য নয়

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *