Friday , September 20 2024
Breaking News
Home / opinion / ফখরুলকে নারীরা খুবই পছন্দ করেন : মুজিবুল হক চুন্নু

ফখরুলকে নারীরা খুবই পছন্দ করেন : মুজিবুল হক চুন্নু

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, নারীরা আমাদের দলের সংসদ সদস্য ফখরুল ইমামকে খুব পছন্দ করেন, কিন্তু আমার স্ত্রী ছাড়া আর কোনো নারী আমাকে পছন্দ করেন না।

বুধবার জাতীয় সংসদে জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন (সংশোধন) বিলের ওপর আলোচনায় তিনি এসব কথা বলেন।

এর আগে বিলের ওপর আলোচনার সময় সংরক্ষিত আসনের নারী সদস্যদের ভূমিকার প্রশংসা করেন একই দলের সংসদ সদস্য ফখরুল ইমাম। বিলটি বাছাই কমিটিতে পাঠানোর প্রস্তাবের ওপর বক্তৃতার সময় ফখরুল ইমাম সংসদের বৈঠকে অনুপস্থিত থাকলেও সংশোধনী প্রস্তাবের ওপর আলোচনার সময় তিনি উপস্থিত ছিলেন এবং এ বিষয়ে ফ্লোরে বক্তব্য দেন।

ফখরুল ইমাম বলেন, “আজকে নারী বিল উত্থাপিত হয়েছে। এই সংসদ চালু রাখার এবং কোরাম বজায় রাখার অধিকার একমাত্র আমাদের বোনেরা। এখানে ৫০ জন সংরক্ষিত এবং আরও নির্বাচিত বোন রয়েছে। মাননীয় স্পিকার, তারা সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। আপনার নেতৃত্বে আমরা যতগুলো সম্মেলন করেছি।জ্ঞানের দিক থেকে তারা কারো চেয়ে কম নয়।অত্যন্ত সুন্দরভাবে বক্তব্য উপস্থাপন করেছেন।

বিল নিয়ে কোনো আপত্তি নেই উল্লেখ করে তিনি বলেন, এই বিলে ৪৫ দিনের পরিবর্তে ৯০ দিন। তাদের বেতন বাড়ান। সুযোগ বাড়ান। এই সংসদ নারীর ক্ষমতায়নের উদাহরণ।

এসময় সংরক্ষিত আসনের সদস্যরা তাকে টেবিল চেপে ধন্যবাদ জানান।

আলোচনায় অংশ নিয়ে মুজিবুল হক চুন্নু বলেন, আমার সহকর্মী ফখরুল ইমাম প্রথমে বিলে আসেননি। তিনি হঠাৎ করেই এলেন। আমি জানতাম তিনি নারীদের খুব পছন্দ করেন। মহিলারাও তাকে পছন্দ করেন। কিন্তু আজ মনে হচ্ছে একটু (প্রশংসা) বেশি বলা হয়েছে। কেন জানি না?

চুন্নুর বক্তব্য চলাকালে ফখরুল ইমাম মাইক্রোফোন ছাড়া সিটে বসে বলেন, এ থেকে বের হওয়ার কোনো উপায় নেই। বাসায় গেলে অবস্থা খারাপ।

জবাবে মুজিবুল হক চুন্নু বলেন, বাড়ির অবস্থা ভয়াবহ! আমার স্ত্রী ছাড়া আর কোনো নারী আমাকে পছন্দ করে না। কিন্তু আপনার মত অনেকেই। এ সময় সংসদে হাসির রোল পড়ে।

পরে আইনমন্ত্রী আনিসুল হকও বিষয়টি নিয়ে কথা বলেন। তিনি বলেন, সংসদ সদস্য ফখরুল ইমামের সঙ্গে আমি একমত। যেসব নারী সদস্য সংরক্ষিত আসনে সংসদে আসছেন এবং সরাসরি নির্বাচিত হয়েছেন তারা সবাই সংসদকে কার্যকর করতে ভূমিকা রেখেছেন। এটা প্রশংসনীয়। আমি তাদের ধন্যবাদ জানাই। তাদের কার্যক্রমের প্রশংসা করুন। কিন্তু ফখরুল ইমামের মতো করতালি পাইনি। এ সময় সংসদে হাসির রোল পড়ে। পরে অবশ্য তারা টেবিল মেরে আইনমন্ত্রীকে ধন্যবাদও জানান।

About Rasel Khalifa

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *