Thursday , September 19 2024
Breaking News
Home / Sports / একজন খেলোয়াড়ের ব্যর্থতার পরও একাদশে থাকা, বলে দেয় দলের অবস্থা: লিপু

একজন খেলোয়াড়ের ব্যর্থতার পরও একাদশে থাকা, বলে দেয় দলের অবস্থা: লিপু

মিরপুর স্টেডিয়ামে নিউজিল্যান্ড সিরিজ ম্যাচগুলোতে ফ্লপ ছিলেন ওপেনিং ব্যাটসম্যান লিটন কুমার দাস। টি-টোয়েন্টি বিশ্বকাপেও তার পারফরমেন্সে ভাটা পড়েছে, যেখানে ধারাবাহিক ব্যর্থতার মধ্য দিয়েই গতি অব্যাহত রেখেছেন তিনি। ইংল্যান্ডের বিপরীতে খেলতে নামার আগে শেষ ১২ ইনিংসে লিটনের রানের সংগ্রহ ছিল ১০.৯২ গড়ে ১৩১!

বিশ্বকাপে ৫ ম্যাচে ব্যর্থতার চাদরে মোড়ানো লিটনের ইনিংস নিয়ে চলছে তু’মুল সমালোচনা। তবুও নিয়মিত একাদশে আছেন লিটন। দলে তার অন্তর্ভুক্তি নিয়ে সমালোচনার তোয়াক্কা করছে না বিসিবি। ক্রীড়া ব্যক্তিত্ব গাজী আশরাফ হোসেন লিপু এসব পরিসংখ্যানে বিস্ময় প্রকাশ করে একটি কলাম লিখেছেন।

গণমাধ্যমে লেখা কলামে তিনি বলেছেন, ‘লিটনের মতো এমন সুযোগ পৃথিবীর কোনো ব্যাটার পায় কি না, জানি না। ইংল্যান্ডের ম্যাচে দুটি চারের ঝলক দেখিয়েছে সে। এরপর বাস্তবতাটা আগের মতোই দুঃখজনক। ফের কম রানে সাজঘরে লিটন।

লিপু প্রশ্ন রাখেন, একজন খেলোয়াড় এতবার ব্যর্থ হওয়ার পরও তাকে প্রথম একাদশে রাখা হয় কী করে? তিনি বলেন, ‘এমন ব্যর্থতার পরও যদি মূল একাদশে একজন খেলোয়াড়ের জায়গা নিশ্চিত হয়, এটাই বলে দেয় দলের অবস্থাটা কী? দল তার কাছ থেকে ভালো শুরু আশা করে, তখন গোটা দলের ছবিটাই ফুটে ওঠে।’

প্রসঙ্গত, এবার বিশ্বকাপের অফিসিয়াল দুটি প্রস্তুতি ম্যাচে লিটন শ্রীলংকার বিপক্ষে ১৬ ও আয়ারল্যান্ডের বিপক্ষে ১ রান করে আউট হন। প্রথম রাউন্ডের ৩ ম্যাচে তার রান যথাক্রমে ৫, ৬ ও ২৯। এরপরও সুপার টুয়েলেভে দিব্যি ওপেনার হিসেবে ঠাঁই পেলেন লিটন। লঙ্কানদের বিপক্ষে ১৬ রান করলে অনেকেই বিষয়টা মেনে নিয়েছিলেন। কিন্তু ফিল্ডিংয়ে দুটো ক্যাচ ফেলে দিয়ে লিটন জানিয়ে দিলেন, কতটা অনমনস্ক বা স্নায়ুচা’পে ভু’গছেন ইদানিং।

শুধু লিপুই তার কলামের মাধ্যমে লিটনের বিষয়ে লেখেননি; লিটনকে একাদশে রাখার বিষয়েও অনেকটা বিষ্মিত হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেট তারকা ওয়াসিম আকরাম। তার ভাষায়, ‘লিটন দাস শুধু এখন নয়, সে তো প্রস্তুতি ম্যাচ হতেই ঝিমিয়ে পড়েছে বলে মনে হচ্ছে। আমার বোধঘম্য হচ্ছে না সে দলে কেন রয়েছে?’

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *