Friday , September 20 2024
Breaking News
Home / opinion / দৃশ্যটি যদি নিজ চোখে দেখতেন তবে ডিএমপির বর্তমান নেতৃত্ব সম্পর্কে আপনার ধারনা পাল্টে যেতো :গোলাম মাওলা রনি

দৃশ্যটি যদি নিজ চোখে দেখতেন তবে ডিএমপির বর্তমান নেতৃত্ব সম্পর্কে আপনার ধারনা পাল্টে যেতো :গোলাম মাওলা রনি

ছবির ভদ্রলোকের নাম খন্দকার গোলাম ফারুখ ! তাঁর বর্তমান পদবী ঢাকা মেট্রোপলিটান পুলিশ কমিশনার ! তাঁর সঙ্গে আমার পরিচয় নেই – কোন দিন কথা হয়নি এমনকি সামনাসামনি দেখাও হয়নি ! কিন্তু তাঁর অভিবাক্তি দেখে মনে হতো – তাঁর নিকট অভিযোগ করলে ন্যায় বিচার পাবো !
আমার অভিযোগ ছিলো – ট্রাফিক পুলিশের এক সিপাহী আমার ছেলে রিয়াদের গাড়ি থামিয়ে তাঁর নিকট থেকে এক হাজার টাকা ঘুষ আদায় করেছে । বিষয়টি বিস্তারিত লিখে ১১ই সেপ্টেম্বর, সোমবার দুপুরে আমি আমার ফেইজ বুক পেইজে একটি স্ট্যাটাস দেই !
উল্লেখিত বিষয়টি জনাব ফারুখের নজরে আসে এবং তিনি সংশ্লিষ্ট বিভাগকে অতি দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন যা পুরো ট্রাফিক বিভাগে নজির বিহীন এক পরিস্থিতি সৃষ্টি করে ! ঢাকা দক্ষিণ ট্রাফিকের ডিসি জনাব জয়নুল আবেদিন পুরো নিউমার্কেট এলাকায় দায়িত্বরত সব ইন্সপেকটর, সার্জেিন্ট, সিপাহীকে ডেকে পাঠান এবং গতকাল দীর্ঘসময় নিয়ে তাদের সঙ্গে প্রথমে মোটিভেশনাল প্যারেড করেন ! তারপর অভিযুক্তকে শনাক্ত করার প্রাথমিক কাজগুলো করে আমাকে ফোন করে তার অফিসে চায়ের দাওয়াত দেন ।
আজ সকাল ১১.০০ টায় আমি আমার ছেলেকে নিয়ে সার্কিট হাউজ সড়কে ঢাকা দক্ষিণ ট্রাফিক পুলিশের উপ কমিশনারের কার্যালয়ে যাই । কুশল বিনিময়ের পর অভিযুক্ত ব্যক্তিকে শনাক্ত করার জন্য ১৫/১৬ জনের টিমকে আমাদের সামনে আনা হয় যাদের মধ্যে থেকে আমার ছেলে একজনকে শনাক্ত করে । উপ কমিশনার জনাব জয়নুল আবেদিন তার কর্মকর্তাদেরকে নিয়ে এবার অভিযুক্ত ব্যক্তিকে জেরা করে ঘটনার সত্যতা পান এবং তৎক্ষণাৎ দৃষ্টান্তমূলক বিভাগীয় শাস্তি প্রদান করেন !
আপনি যদি উল্লেখিত দৃশ্যটি নিজ চোখে দেখতেন তবে আমার বিশ্বাস ঢাকা মেট্রোপলিটান পুলিশের বর্তমান নেতৃত্ব সম্পর্কে আপনার ধারনা পাল্টে যেতো !
আমি সম্মানিত পুলিশ কমিশনার জনাব খন্দকার গোলাম ফারুখ সাহেবকে অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি ! তার পুরো টীমকেও ধন্যবাদ এবং দুনিয়া-আখেরাতে তারা যেনো মহান আল্লাহর নিকট থেকে উত্তম প্রতিদান লাভ করেন এই দোয়া করছি !
উপ কমিশনার জয়নাল আবেদিন এবং এডিসি রানা সাহেব আমার অভিযোগটি নিষ্পত্তি করার জন্য গত দুইদিন ধরে যে শ্রম দিয়েছেন তার জন্য অশেষ কৃতজ্ঞতা এবং শুভ কামনা ! আল্লাহ হাফেজ !

About Rasel Khalifa

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *