Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / আমার কোনো অসৎ উদ্দেশ্য ছিল না: মীর সাব্বির

আমার কোনো অসৎ উদ্দেশ্য ছিল না: মীর সাব্বির

শোবিজ অঙ্গনের সুপরিচিত চেনা মুখ মীর সাব্বির। তিনি মূলত নাটক এবং ধারাবাহিকে কাজ করে থাকেন। তিনি তরা অভিনীতয় টনা টকের মধ্যে দিয়ে দর্শক মনে বিশেষ জায়গা দখল করে নিতে সক্ষম হয়েছেন। তার রয়েছে ব্যপক জনপ্রিয়তা। তিনি নাটকে অভিনয়ের পাশাপশি এবার সিনেমা নির্মাণের কাজে হাত দিয়েছেন। সম্প্রতি তিনি তার নির্মিত সিনেমা নিয়ে বেশ কিছু কথা জানালেন।

ছোটপর্দার জনপ্রিয় একজন অভিনেতা মীর সাব্বির। অসংখ্যা দর্শকপ্রিয় নাটকে অভিনয় করেছেন তিনি। পাশাপাশি কিছু নাটক নির্মাণও করেছেন। নাটক বানিয়ে হাত পাকিয়ে ২০১৯ সালে সিনেমা নির্মাণের কাজে হাত দেন মীর সাব্বির। নাম ‘রাত জাগা ফুল’। প্রথম সিনেমাতেই পেয়ে যান সরকারি অনুদান। এরপর শুরু করেন শুটিং। শুটিং শেষ করে মীর সাব্বির চেয়েছিলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে মার্চে মুক্তি দেবেন তার অভিষেক চলচ্চিত্র ‘রাত জাগা ফুল’। কিন্তু করোনা মহামারির কারণে তা সম্ভব হয়নি। সম্প্রতি এই অভিনেতা ও নির্মাতা জানালেন, ডিসেম্বরের শেষ দিনে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে তার নির্মিত প্রথম চলচ্চিত্র। সেই লক্ষ্যে ইতোমধ্যে সিনেমাটি চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমাও দেওয়া হয়েছে। নিজের সিনেমা সম্পর্কে মীর সাব্বির বলেন, ‘দুই বছর ধরে আমরা করোনা মহামারির মধ্যে আছি। আমাদের প্রত্যাশা, চলতি বছরেই শেষ হবে করোনা। নতুন বছর হবে ফুলের মতোই সুন্দর। জীবনটা আলোকিত হবে। সেটি আমরা ‘রাত জাগা ফুল’ সিনেমার গল্পতেও নানাভাবে বলতে চেয়েছি। আমাদের সিনেমা নামের অর্থের সঙ্গেও মিল রয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমি সৎভাবে সিনেমাটি নির্মাণ করেছি। এখানে আমার কোনো অসৎ উদ্দেশ্য ছিল না। আমাদের শুটিংয়ের সময় ও পোস্টের কাজে সবাই সবার সেরাটা দিয়ে সহযোগিতা করেছেন। আমি কখনো ফাঁকি দিয়ে কাজটি করিনি। নিজের সেরাটা দিয়েছি। এখন দর্শক সিনেমাটি ভালোভাবে নিলেই আমাদের পরিশ্রম সার্থক হবে।’ পরিচালনার পাশাপাশি থ্রিলার ও রোমান্টিক ধারার ‘রাত জাগা ফুল’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য মীর সাব্বির নিজেই লিখেছেন। সহ-প্রযোজনায়ও রয়েছেন তিনি। এছাড়া বিশেষ একটি চরিত্রে মীর সাব্বির অভিনয়ও করেছেন। প্রধান দুটি চরিত্রে আছেন ২০১৮ সালের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ বিজয়ী জান্নাতুল ফেরদৌস ঐশী ও আবু হুরায়রা তানভীর।

এই জনপ্রিয় অভিনেতা ১৯৯৯ সালে “পুত্র” নামে একটি নাটকে অভিনয়ের মধ্যে দিয়ে টেলিভিশন অভিনয়ে কর্মজীবন শুরু করেন। ১৯৯৯ সাল থকে শুরু করে বর্তমান কাল পর্যন্ত তিনি একাধারে নাটক টেলিফিল্ম ও বিজ্ঞাপনে কাজ করছেন। সমগ্র দেশ জুড়ে তার ব্যপক জনপ্রিয়তা রয়েছে।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *