Friday , September 20 2024
Breaking News
Home / International / মুহূর্তেই ভবনে ছড়িয়ে পড়লো ভয়াবহ আগুন, ৫৬ জনের মৃত্যু

মুহূর্তেই ভবনে ছড়িয়ে পড়লো ভয়াবহ আগুন, ৫৬ জনের মৃত্যু

দক্ষিণপূর্ব এশিয়ার দেশ ভিয়েতনামের রাজধানী হ্যানয়ের অ্যাপার্টমেন্ট ভবনে ভয়াবহ আগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা পৌঁছেছে ৫৬ জনে। নিহতদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে।

এছাড়া আহত অবস্থায় আরও ৩৭ জনকে উদ্ধার করা হয়েছে। হ্যানয় পুলিশের বরাত দিয়ে বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

মঙ্গলবার রাত ২টার দিকে হ্যানয়ের অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে আগুন লাগে। ভবনটির বিভিন্ন অ্যাপার্টমেন্টে প্রায় 150 জন মানুষ বসবাস করতেন।

ভিয়েতনামের মিডিয়ার টেলিভিশন ফুটেজে গভীর রাতে ভবন থেকে কালো ধোঁয়া উঠতে দেখা গেছে। ভিডিও ফুটেজে ফায়ার সার্ভিসের কর্মীরা মই ও হোসপাইপ দিয়ে আগুন নেভাচ্ছেন।

দগ্ধ ছাড়াও আহতদের মধ্যে হাত-পা ভাঙা অনেক লোক রয়েছে। আগুন লাগার পর তারা আতঙ্কে ভবনের জানালা থেকে লাফ দিতে গিয়ে হাত-পা ভেঙে ফেলে। আহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

ভবনের অগ্নি নিরাপত্তা ব্যবস্থায় গুরুতর ত্রুটির কারণে অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ের মালিক এনঘিয়েম কুয়াং মিনকে ইতিমধ্যেই পুলিশ গ্রেপ্তার করেছে। ভিয়েতনামের জননিরাপত্তা মন্ত্রণালয় জানিয়েছে, এই ঘটনায় ইতিমধ্যেই একটি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী ফাম মিন শিন। সেখানে সংক্ষিপ্ত ব্রিফিংয়ে তিনি প্রতিটি অ্যাপার্টমেন্ট ভবনে যথাযথ অগ্নি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *