Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / মায়ের লাশ দাফনের পর খবর আসে বাবা আর নেই, দিশেহারা তিন কন্যা

মায়ের লাশ দাফনের পর খবর আসে বাবা আর নেই, দিশেহারা তিন কন্যা

প্রিয় স্ত্রী প্রিয়া রহমান গত পরশু মারা গেছেন। এদিকে তার শরীর খুব একটা ভালো যাচ্ছিল না। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় টাঙ্গাইলে স্ত্রীর দাফন শেষে বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে ঢাকায় ফেরেন পরিচালক সোহানুর রহমান সোহান। মেয়েরা থাকে টাঙ্গাইলে, মায়ের শেষ আশ্রয়স্থল। হঠাৎ মেয়েরা বুধবার সন্ধ্যায় বাবার মৃত্যুর খবর জানতে পারে।

মায়ের মৃত্যুর পর বাবাকে দাফন করতে ছুটে আসা এবং তাকে দাফন করা তাদের মাথায় আকাশ ভেঙে পড়ার চেয়েও বেশি। বাবার মৃত্যুর খবর পেয়ে মেয়েরা ঢাকায় চলে যায়।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সোহানুর রহমান সোহানুর মৃত্যু হয়। পরিচালকের জন্ম ১৯৫৯ সালের ১৫ অক্টোবর বগুড়ার সারিয়াকান্দি উপজেলার ফুলবাড়ীতে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। পরিচালকের মৃত্যুর আগের দিন তার স্ত্রী মারা যান। সন্তানরা একসঙ্গে মা-বাবাকে হারিয়ে শোকে বিহ্বল।

জানা যায়, বুধবার বিকেলে রাজধানীর উত্তরার বাসায় ঘুমিয়ে ছিলেন সোহানুর রহমান সোহান। অনেক ডাকাডাকি করেও সাড়া পাননি গৃহকর্তা। পরে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে অজ্ঞান অবস্থায় তাকে ক্রিসেন্ট হাসপাতালে নেওয়া হয়। পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান, হাসপাতালে নেওয়ার আগেই ঘুমের মধ্যেই তার মৃত্যু হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিসে ভুগছিলেন। তবে বুধবার সন্ধ্যায় হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যুর কারণ নিশ্চিত করতে পারেননি চিকিৎসকরা।

মৃত্যুকালে পরিচালক তিন কন্যা রেখে গেছেন। অর্দাঙ্গিনীর মৃত্যুতে তিনি শোকাহত। মৃত্যুর আগে স্ত্রীর কবরের পাশে নিজেকে দাফন করতে চেয়েছিলেন ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির পরিচালক।

বিশিষ্ট পরিচালকের মৃত্যুর পর ওই রাতেই উত্তরায় তার বাড়ির সামনে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। তার লাশ মর্গে রাখা হয়েছে। চলচ্চিত্র জগতের মানুষ হওয়ায় সোহানুর রহমান সোহানের মরদেহ চলচ্চিত্র কেন্দ্র বিএফডিসিতে আনার কথা রয়েছে। তবে তার মরদেহ বিএফডিসিতে আনা হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

এ প্রসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ বলেন, আমরা চাই সোহানুর রহমান সোহানের মরদেহ এফডিসিতে নেওয়া হোক। তবে তার পরিবারের সদস্যরা টাঙ্গাইল নিতে চান। তবে আমরা তাদের সঙ্গে বসব। আমরা তার মরদেহ এফডিসিতে নিয়ে যাওয়ার সর্বোচ্চ চেষ্টা করব।

সোহানুর রহমান সোহানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও অভিনেতারা। এছাড়া শোক প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ, সাধারণ সম্পাদক শাহীন সুমন, প্রযোজক খোরশেদ আলমসহ অনেকে শোক প্রকাশ করেন।

About Babu

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *