Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হারুন ইস্যুতে রাষ্ট্রপতির এপিএসকে নিয়ে নিজের অবস্থান জানালেন আইজিপি, দিলেন ভিন্ন বার্তা

হারুন ইস্যুতে রাষ্ট্রপতির এপিএসকে নিয়ে নিজের অবস্থান জানালেন আইজিপি, দিলেন ভিন্ন বার্তা

বারডেম হাসপাতালে রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক মামুন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদ ওপর আগে হামলা করেন বলে দাবি করা হয়। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, এ বিষয়ে অভিযোগ পেলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ইউনাইটেড লয়ার্স ফ্রন্টের আইনজীবীদের ওপর হা/মলায় আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।

এর আগে গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এডিসি সানজিদা আফরিন অভিযোগ করেন, তার স্বামী আজিজুল হক মামুন আগে তার ও এডিসি হারুনের গায়ে হাত তুলেছেন। তখনই ঘটনা আরও বড় হয়।

আইজিপি আবদুল্লাহ আল-মামুন বলেন, বিষয়টি তারা আমাদের কাছে অভিযোগ আকারে দিলে আমরা তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেব। এরপর তদন্ত সাপেক্ষে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে। এ ছাড়া আমরা একটি তদন্ত কমিটিও গঠন করেছি, তদন্ত প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আমাদের তদন্তে বিষয়টি উঠে আসলে আমরা কর্তৃপক্ষকে জানাব।

উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর রাতে রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে নি/র্মমভাবে পিটিয়ে আহত করা হয়।

মা/রধর করা দুই নেতা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় বৈজ্ঞানিক বিষয়ক সম্পাদক শরীফ আহমেদ মুনিম ও শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম। ঘটনার পর তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় গত ১০ সেপ্টেম্বর পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে প্রত্যাহার করে পুলিশ অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) সংযুক্ত করা হয়। পরে একই দিনে তাকে কক্সবাজারের আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়। পরদিন ১১ সেপ্টেম্বর তাকে সাময়িক বহিষ্কারের নোটিশ দেওয়া হয়। এরপর ১২ সেপ্টেম্বর রাতে রংপুর রেঞ্জের ডিআইজির কার্যালয়ে এডিসি হারুনকে সংযুক্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *