Friday , September 20 2024
Breaking News
Home / opinion / আমার ব্যবসায় ছেলেকে বসানোর যে আয়োজন করছিলাম তা এক দুর্নীতিবাজ পুলিশের কারনে পণ্ড হতে যাচ্ছে : গোলাম মাওলা রনি

আমার ব্যবসায় ছেলেকে বসানোর যে আয়োজন করছিলাম তা এক দুর্নীতিবাজ পুলিশের কারনে পণ্ড হতে যাচ্ছে : গোলাম মাওলা রনি

বিষয়টি নিয়ে গত রাতে একটুও ঘুমাতে পারিনি ! আমার ৩০ বছর বয়সী বড় ছেলে গাড়ি চালিয়ে মিরপুর রোড দিয়ে সায়েন্স ল্যাবরেটরি পার হচ্ছিলো ! হঠাৎ এক ট্রাফিক পুলিশ গাড়ি থামান এবং কাগজপত্র নিয়ে যান !
ট্রাফিক সার্জেন্ট কাগজ পত্র পরীক্ষা করে কোন ত্রুটি খুঁজে না পেয়ে বলতে থাকেন যে গাড়িতে নতুন রিম লাগানো হয়েছে তাই মামলা হবে ! মামলা থেকে বাঁচতে হলে তিন হাজার টাকা ঘুষ দিতে হবে ! আমার ছেলে মামলা করতে বললে পুলিশ কর্তা মামলা না করে ভর দুপুরে একঘণ্টা গাড়িসহ আমার ছেলেকে রাস্তায় দাড় করিয়ে রাখেন ! পরে এক হাজার টাকা ঘুষ দিয়ে পুলিশের কবল থেকে রক্ষা পায় !
উল্লেখিত ঘটনাটি ঘটেছে গত ৩০সে অগাস্ট, ২০২৩ সালের দুপুর ১২.০০ টা থেকে ১.০০টার মধ্যে !
আমি নিজের টাকায় গাড়ি কিনে গত ৩০ বছর ধরে রাজপথে চলছি ! কোন দিন পুলিশের কবলে পড়তে হয়নি ! জীবনের সব প্রয়োজনে পুলিশের সহযোগিতা পেয়েছি এবং একটি পয়সাও ঘুষ দিতে হয়নি । তাই পুলিশ নিয়ে আমার যে বিশ্বাস এবং আস্থা ছিল তা গত রাতে মারাত্মকভাবে আহত হয়েছে !
আমার গাড়ির সব কাগজ পত্র শতভাগ সঠিক ! আমার ছেলের বৈধ ড্রাইভিং লাইসেন্স রয়েছে ! ছেলেটি আমার পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার এবং বিশ্ব বিখ্যাত একটি বিশ্ববিদ্যালয় থেকে পাশ করার পর সেখানে থেকে যাওয়ার জন্য জিদ করেছিলো ! আমার ব্যবসার হাল ধরার জন্য অনেক অনুরোধ করে মাস ৬ আগে দেশে এনেছি !
দেশপ্রেম-দেশের উন্নয়ন এবং দেশ সম্পর্কে অনেক ইতিবাচক কথা বলে এই প্রজম্মের এক মেধাবী তরুণকে দেশে ফিরিয়ে এনে আমার ৩০ বছরের পুরনো ব্যবসার হাল তার হাতে তুলে দেবার যে আয়োজন করছিলাম তা এক দুর্নীতিবাজ পুলিশের কারনে পণ্ড হতে যাচ্ছে !
উল্লেখিত ঘটনায় অপমানিত হয়ে আমার ছেলে বিষয়টি গোপন রাখার চেষ্টা করে কিন্তু শেষমেস ব্যর্থ হয়ে গত রাতে পুরো ঘটনা আমাকে জানায় এবং বিদেশে ফিরে যাওয়ার সিধান্ত নেয় !

মাত্র এক হাজার টাকা ঘুষ এবং দুর্নীতিবাজ পুলিশের অবমাননাকর আচরণের জন্য আমার যে অশান্তি এবং অপূরণীয় ক্ষতি হলো তার প্রতিকার আমি কিভাবে পাবো !
ঢাকা মেট্রোপলিটান পুলিশের সদাশয় কমিশনার জনাব খোন্দকার গোলাম ফারুখ যদি বিষয়টি দেখতেন এবং আমার ছেলের নিকট থেকে আদায় করা ঘুষের ১০০০ টাকা ফেরত দেয়ার পাশাপাশি দায়ী বাক্তিদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতেন তবে পুলিশ সম্পর্কে আমার বিশ্বাস এবং আস্থা অটুট থাকতো !

-গোলাম মাওলা রনি

About Rasel Khalifa

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *