Friday , September 20 2024
Breaking News
Home / opinion / একটি বিশাল বড় সমস্যা, ড. ইউনূস বেশি বড় হয়ে গেছেন: মোর্তজা

একটি বিশাল বড় সমস্যা, ড. ইউনূস বেশি বড় হয়ে গেছেন: মোর্তজা

সম্প্রতি ড. ইউনূসের বিরুদ্ধে একের পর এক মালমার মাধ্যমে বিচারিক হ/য়রানি করা হচ্ছে বলে বিভিন্ন মহলে আলোচনা চলচ্ছে।শুধু তাই নয় তার মামলার স্থগিত চেয়ে বিশ্বের বরেণ্য ব্যক্তিরা ‍বিবৃতি দিয়েছেন।অথচ সরকারের পক্ষে থেকে নানা রকম বাজে মন্তব্য করা হচ্ছে তাকে নিয়ে। এ বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন বিশিষ্ট সাংবাদিক গোলাম মোর্তজা পাঠকদের জন্য হুবহু নিচে দেওয়া হলো।

পৃথিবীতে দ্বিতীয় আরেকজন মানুষ দেখান যাকে, ওবামা-ক্লিনটন মানে আমেরিকা পছন্দ করেন,শতভাগ বিপরীত মেরুর হুগো শ্যাভেজও তাকে পছন্দ করতেন।যার বুদ্ধি নেন সৌদি যুবরাজ সালমান,কাতারের রানী।তিনি আবার নেলসন ম্যান্ডেলারও অতি প্রিয় মানুষ ছিলেন।মাহাথীর মুহাম্মদ তার কাজে-ব্যক্তিত্বে-কথায় মুগ্ধ।এমানুয়েল মাখোঁ যার বুদ্ধি-মতাদর্শে প্যারিস অলিম্পিক ২০২৪ আয়োজন করছেন।৪০০ কোটি ইউরো ব্যয়ে তার মতাদর্শে অলিম্পিক ভিলেজ নির্মাণ করে তাকে দিয়ে উদ্ধোধন করালেন প্যারিসের মেয়র অ্যান হিদালগো।

তার জীবনী আমেরিকা,কানাাডা,জাপানসহ ইউরোপেরও কয়েকটি দেশের পাঠ্য বইয়ে স্থান পেয়েছে।পৃথিবীর প্রখ্যাত শ’খানেক বিশ্ববিদ্যালয়ে সামাজিক ব্যাবসা সেন্টার খুলে পড়াশোনা চলছে।মালয়েশিয়া একটি ‘সামাজিক ব্যবসা বিশ্ববিদ্যালয়’ প্রতিষ্ঠার প্রস্তাব দিয়েছে তাকে।

তার একটি বিশাল বড় সমস্যা কি জানেন? তিনি একটু বেশি বড় হয়ে গেছেন।
জ্বি,ড.ইউনূসের কথা বলছি।

About Babu

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *