Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / গায়েবী মামলা বলতে কোন মামলা আছে কিনা জানি না: আইজিপি

গায়েবী মামলা বলতে কোন মামলা আছে কিনা জানি না: আইজিপি

গত কয়েকদিন ধরে পুলিশ কর্তৃক ২০ লাখ রাবার বু/লেট ও ৯০ হাজার ‘লং রেঞ্জ’ টিয়ারশেল কেনার খবর গণমাধ্যমে প্রচার হচ্ছে। নির্বাচনের আগে মাঠপর্যায়ে আন্দোলনে সক্রিয় রাজনৈতিক দলগুলোকে দ/মন করতে এসব উপকরণ কেনা হয়েছে কিনা তা নিয়ে মুনিদের ভিন্ন মত রয়েছে। তবে নিয়মিত ক্রয় প্রক্রিয়ার অংশ হিসেবে এগুলো কেনা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় বগুড়া পুলিশ প্লাজা শপিং কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমরা সবসময় আমাদের লজিস্টিক যন্ত্রপাতি ক্রয় করি। আইনশৃঙ্খলা পরিস্থিতি সামাল দেওয়ার জন্য আমরা প্রতি বছর এই সরঞ্জাম কিনে থাকি। এর অংশ হিসেবে আমরা কিনেছি। এটি নিয়মিত ক্রয় প্রক্রিয়ার অংশ।

বগুড়া, জামালপুরসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলার বিষয়ে জানতে চাইলে পুলিশের মহাপরিদর্শক বলেন, গায়েবী মামলা বলতে কোন মামলা আছে কিনা আমি জানি না। কারো সুনির্দিষ্ট অভিযোগ থাকলে একটি মামলা সম্পর্কে, আমাদের জানান। আমরা তদন্ত করব।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে জানতে চাইলে পুলিশের এই শীর্ষ কর্মকর্তা বলেন, অতীতের যেকোনো সময়ের তুলনায় পুলিশের সক্ষমতা বেড়েছে। আগামী নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি কেমন হতে পারে জানতে চাইলে আইজিপি বলেন, “আগামী নির্বাচনকে কেন্দ্র করে বাংলাদেশ পুলিশ তাদের দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছে। বাংলাদেশ পুলিশের সকল সদস্য প্রস্তুত এবং আমরা নিরাপত্তা বজায় রাখতে বদ্ধপরিকর। নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বিঘ্নিত করার যে কোনো অপচেষ্টা প্রতিহত করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান, বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু, বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান মিলনসহ পুলিশ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। .

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *