Friday , September 20 2024
Breaking News
Home / National / মধ্যরাতে প্রাণ গেল ২ হাজারেরও অধিক, শোক প্রকাশ শেখ হাসিনার

মধ্যরাতে প্রাণ গেল ২ হাজারেরও অধিক, শোক প্রকাশ শেখ হাসিনার

উত্তর আফ্রিকার দেশ মরক্কোতে ভয়াবহ ভূমিকম্পে দুই হাজার মানুষের মৃত্যু ও আহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার মরক্কোর প্রধানমন্ত্রী আজিজ আখানউচকে পাঠানো এক চিঠিতে তিনি শোক ও দুঃখ প্রকাশ করেন।

মরক্কোর প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক শোক বার্তায় শেখ হাসিনা বলেন, মরক্কোর এটলাস পর্বতমালায় আঘাত হানা ভয়াবহ ভূমিকম্পে হতাহতের ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশের জনগণ, সরকার এবং ব্যক্তিগত পক্ষ থেকে আমি এই মর্মান্তিক ঘটনায় এই বিপুল সংখ্যক মানুষের প্রাণহানি এবং সম্পত্তি ধ্বংসের জন্য গভীর সমবেদনা জানাচ্ছি।’

তিনি বলেন, “আমরা নিহতদের আত্মার মাগফেরাত কামনা করছি এবং এই শোকের মুহুর্তে আমরা শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের এবং মরক্কোর জনগণের সাথে আছি। মহান আল্লাহ তাদের অপূরণীয় ক্ষতি সহ্য করার শক্তি ও ধৈর্য দান করুন এবং আহতদের দ্রুত সুস্থতা দান করুন।’

গত শুক্রবার রাতে মধ্য মরক্কোতে ৬.৮ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। মৃতের সংখ্যা বেড়ে ২০১২ এ দাঁড়িয়েছে। এছাড়াও ২০৫৯ জন আহত হয়েছে। মরক্কোর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে রোববার এ তথ্য জানানো হয়েছে।

আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় আরও বলেছে যে মারাকেশ শহর ছাড়াও দক্ষিণের কয়েকটি শহরে আরও বেশি লোক মারা গেছে। দেশটির কর্তৃপক্ষও তিন দিনের জাতীয় শোক ঘোষণা করেছে।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *