Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচন ইস্যুতে হাসিনা-মোদির বৈঠক নিয়ে ভিন্ন বার্তা দিলেন পররাষ্ট্রমন্ত্রী, রাজনীতিতে নতুন মোড়

নির্বাচন ইস্যুতে হাসিনা-মোদির বৈঠক নিয়ে ভিন্ন বার্তা দিলেন পররাষ্ট্রমন্ত্রী, রাজনীতিতে নতুন মোড়

শুক্রবার দ্বিপাক্ষিক আলোচনায় বাংলাদেশের আসন্ন সাধারণ নির্বাচনের বিষয়টি উঠে আসেনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৈঠকে বলে জানিয়েছেন এ কে আব্দুল মোমেন।

শুক্রবার নয়াদিল্লিতে দুই প্রধানমন্ত্রীর মধ্যে দ্বিপাক্ষিক বৈঠকের ফলাফল সম্পর্কে ব্রিফিংকালে পররাষ্ট্রমন্ত্রী এ কে মোমেন সাংবাদিকদের একথা জানান।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশের আসন্ন সাধারণ নির্বাচন এবং ইন্দো-প্যাসিফিক ইস্যু নিয়ে দুই প্রধানমন্ত্রীর মধ্যে কোনো আলোচনা হয়নি।

তবে নির্বাচন প্রসঙ্গে মোমেন বলেন, বাংলাদেশসহ এ অঞ্চলে কেউ অস্থিতিশীলতা চায় না।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ ২০০১ সালের পরের খারাপ সময়ে ফিরে যেতে চায় না যখন বিএনপি-জামায়াত জোট সরকার পাঁচবার দু/র্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল, জ/ঙ্গিবাদ সৃষ্টি করেছিল, সারা দেশে বো/মা হামলা করেছিল, ২১ আগস্ট গ্রে/নেড হামলা চালিয়েছিল এবং আদালত কক্ষে বো/মা হামলা করেছিল।

তবে প্রতিবেশী দুই দেশের দুই সরকারপ্রধানের নির্বাচনের বিষয়টি শীর্ষ পর্যায়ে উঠে এসেছে কি না, তা তিনি জানেন না বলে জানান।

আওয়ামী লীগ সরকারের প্রতি জনগণের আস্থা রয়েছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপে দেশের সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা খুশি।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামী সাধারণ নির্বাচনে কেউ কারচুপির চেষ্টা করলে জনগণ প্রতিহত করবে।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের জন্য বিএনপির দাবির বিষয়ে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকার বাংলাদেশের সংবিধানে নেই এবং এটা কোনো আলোচনার বিষয় নয়।

এ ধরনের আইনগতভাবে নিষিদ্ধ বিষয়গুলোকে কোনোভাবেই রেহাই দেওয়া হবে না উল্লেখ করে তিনি বলেন, আসন্ন সাধারণ নির্বাচনকে নিরপেক্ষ, বিশ্বাসযোগ্য ও সুষ্ঠু ও স/হিংসতামুক্ত করতে সবাইকে অঙ্গীকারবদ্ধ হতে হবে।-ইউএনবি

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *