Friday , September 20 2024
Breaking News
Home / International / জি২০ সম্মেলনে যোগ দিতে দিল্লি বিমানবন্দরে নেমেই ’IMF প্রধানের উদাম নাচ’, (ভিডিওসহ)

জি২০ সম্মেলনে যোগ দিতে দিল্লি বিমানবন্দরে নেমেই ’IMF প্রধানের উদাম নাচ’, (ভিডিওসহ)

আন্তর্জাতিক মুদ্রা তহবিল (IMF) প্রধান ক্রিস্টিনা জর্জিয়েভা G20 সম্মেলনে যোগ দিতে ভারতে গেছেন। বিমানবন্দরে একটি সাংস্কৃতিক দল তাকে নাচ-গানে স্বাগত জানায়। ক্রিস্টিনা জর্জিয়েভা সেখানে তাদের সাথে তাল মিলেয়ে নাচতে আরম্ভ করে। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

জানা যায়, ভারতে অনুষ্ঠিত G-20 সম্মেলনের অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রিস্টিনা। শনিবার ও রবিবার তিনি জি-২০ দেশগুলোর বৈঠকে যোগ দেবেন।একদিন আগেই ভারতে চলে যান ক্রিস্টিনা।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে তিনি দিল্লি বিমানবন্দরে অবতরণ করেন। সেখানে শিল্পীরা আইএমএফ প্রধানকে স্বাগত জানাতে সম্বলপুরী লোকগানের সুরে নেচেছেন। তাদের দেখে ক্রিস্টিনা উঠে দাঁড়াল। এরপর তাকে সম্বলপুরি গানের সুরে নাচতে দেখা যায়।

ক্রিস্টিনা তার হাত তুলে নৃত্যশিল্পীদের প্রশংসা করেন। ভারতীয় আয়োজকরা তাকে নাচে যোগ দিতে অনুরোধ করেন।

ক্রিস্টিনা সেই অনুরোধ ফেরত দেননি। শিল্পীরা তাকে হেসে অভিবাদন জানালে তিনি তাদের অনুকরণ করে মঞ্চের উল্টো দিকে দাড়িয়ে নাচতে আরম্ভ করে। সেই মুহূর্তের ভিডিও রেকর্ড করেছে সংবাদমাধ্যম এএনআই।

ভিডিওটি পরে ভারতের কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান X (আগের টুইটার) এ পোস্ট করেছেন। মন্ত্রী লিখেছেন, সম্বলপুরী তাল এড়ানো কঠিন। এএমএফের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টিনাকে সম্বলপুরি নৃত্য ও লোকগানের তালে ভারত স্বাগত জানায়। এতে বোঝা যায় তিনি ভারতের আতিথেয়তায় মুগ্ধ।

About Babu

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *