Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার সহপরিবারে মার্কিন দূতাবাসে সেই বরখাস্ত ডিএজি এমরান, ঘটনার নতুন মোড়

এবার সহপরিবারে মার্কিন দূতাবাসে সেই বরখাস্ত ডিএজি এমরান, ঘটনার নতুন মোড়

সম্প্রতি বরখাস্ত হওয়া ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) ইমরান আহমেদ ভূঁইয়া ও তার পরিবার ঢাকায় মার্কিন দূতাবাসে আশ্রয় চেয়েছেন। তিনি নিরাপত্তাহীনতায় ভু/গছেন জানিয়ে আশ্রয় চান।

এমরান আহমদ ভূঁইয়া শুক্রবার বিকেলে গণমাধ্যমকে বলেন, আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই আমি সপরিবারে মার্কিন দূতাবাসে হাজির হলাম।

বন্ধের দিন হওয়ায় নিরাপত্তাকর্মীরা প্রবেশ করতে দেয়নি। ওরা আমাদের মেইন গেটের পাশে একটা রুমে রাখল।
এর আগে শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে বিতর্কিত বক্তব্যের জেরে বরখাস্ত হন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইমরান আহমেদ ভূঁইয়া। শুক্রবার সকালে আইনমন্ত্রী আনিসুল হক এমরান আহমেদকে বরখাস্তের ঘোষণা দেন।

ড. ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘন ও দু/র্নীতির মামলা নিয়ে উদ্বেগ প্রকাশ করে সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খোলা চিঠি (বিবৃতি)পাঠিয়ে বিশ্বের বিভিন্ন ক্ষেত্রের দেড় শতাধিক নেতৃস্থানীয় ব্যক্তি। সোমবার হাইকোর্টের বর্ধিত ভবনের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান। তিনি বলেন, আমি মনে করি ডক্টর ইউনূস একজন সম্মানিত মানুষ। তার মানহানি হচ্ছে এবং এটা বিচারিক হয়রানি।

শতাধিক নোবেল বিজয়ীর ওই খোলা চিঠির বিরুদ্ধে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে প্রতিবাদ বিবৃতি দেওয়ার কথা- ইমরান আহমেদ বলেন, অ্যাটর্নি জেনারেলের অফিসে কর্মরত সবাইকে তাতে স্বাক্ষর করার জন্য জানানো হয়েছে। আমি এই বিবৃতিতে স্বাক্ষর না করার সিদ্ধান্ত নিয়েছি।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূঁইয়া শৃঙ্খলা ভঙ্গ করেছেন বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *