Friday , September 20 2024
Breaking News
Home / National / বিশ্বনেতাদের বিবৃতি খতিয়ে না দেখলে চরম মূল্য দিতে হতে পারে: কাদের

বিশ্বনেতাদের বিবৃতি খতিয়ে না দেখলে চরম মূল্য দিতে হতে পারে: কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, ড. ইউনূসের বিচার চলছে। আমরা এ বিষয়ে কথা বলি না। বারাক ওবামা, হিলারি ক্লিনটন, বান কি মুনসহ ১৭৫ বিশ্বনেতার মধ্যে ১০৪ জন নোবেল বিজয়ী বিবৃতি দিয়েছেন। ইউনূসের জন্য।

জিএম কাদের বলেন, বিশ্বনেতাদের বক্তব্যে বিচারিক হয়রানির অভিযোগ উঠেছে। তাদের বিচার বা সততা নিয়ে কোন সন্দেহ বা উপহাস হাস্যকর। তারা বিচারিক হয়রানির কথা বলেছেন, যা সংশ্লিষ্টদের দেখা উচিত।

তিনি আরও বলেন, বিশ্বনেতাদের বক্তব্য খতিয়ে দেখা না হলে জাতিকে চরম মূল্য দিতে হতে পারে। বিশ্ব সমাজে আমাদের হেয় হতে হবে। এর জন্য জাতিকে চড়া মূল্য দিতে হতে পারে। সেইসব মানুষের বিচার, বুদ্ধি, বিবেক ও সততা নিয়ে বিশ্ব অভিজাতরা ঠাট্টা করে আমাদেরকে বিশ্বে হাসায়।

জিএম কাদের বলেন, আমরা যদি মনে করি উটপাখির মতো মাথা গুঁজে বালুতে কিছু লুকিয়েছি, আমি কাউকে দেখিনি তাই কেউ আমাকেও দেখছে না। উটপাখির মতো মনে করলে চলবে না, সবাই আমাদের দেখছেন।

বৃহস্পতিবার জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় যুব সংহতির সভাপতি এইচ এম শাহরিয়ার আসিফের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ মাহফিল শেষে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে এসব কথা বলেন জিএম কাদের।

তিনি আরও বলেন, ২ শে সেপ্টেম্বর, ২০২৩-এ নিউইয়র্ক টাইমস পত্রিকা রিপোর্ট করেছিল যে একটি দেশের গণতন্ত্রকে নীরবে ধ্বংস করা হচ্ছে, লাখ লাখ মানুষ কারাগারে রয়েছে। নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনেও বিচারিক হয়রানির কথা উল্লেখ করা হয়েছে।

তিনি বলেন, প্রতিবেদনে গণতন্ত্রের অভাবের কথা বলা হয়েছে। বর্তমান সরকার গণতন্ত্র ধ্বংস করে একদলীয় শাসন প্রতিষ্ঠার জন্য কাজ করছে। নিউইয়র্ক টাইমসকে বলা হয় বিশ্বের এক নম্বর গণমাধ্যম। তাদের যে কোনো রিপোর্ট সারা বিশ্বে গ্রহণযোগ্য।

জিএম কাদের বলেন, দেশের জনগণ, সরকার ও বিরোধী দলের সঙ্গে কথা বলে নিউইয়র্ক টাইমস এই প্রতিবেদন তৈরি করেছে। এমনকি যদি আমরা এমন একটি পত্রিকাকে মূল্য না দিই যা সমগ্র বিশ্ব গ্রহণযোগ্য বলে মনে করে, আমাদের একটি মূল্য দিতে হতে পারে। সংশ্লিষ্টদের বিষয়টি খতিয়ে দেখা উচিত।

তিনি বলেন, গণতন্ত্র ধ্বংস করে একদলীয় শাসন চালু করা হচ্ছে, সব ক্ষমতা এক ব্যক্তির হাতে ন্যস্ত করা হয়েছে। এটাকে গুরুত্ব দেওয়া জরুরী, তা না হলে জাতি হিসেবে আমাদের বড় মূল্য দিতে হবে।

জিএম কাদের বলেন, গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী সরকারি নির্বাচনের আগে অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব ও উপসচিব পদে অনেককে পদোন্নতি দেওয়া হয়েছে। এতে আমাদের কোনো আপত্তি নেই।

তিনি বলেন, তবে গণমাধ্যম বলছে সরকার এক শ্রেণিকে সুযোগ-সুবিধা দিচ্ছে। তাদের কোন কাজ নেই, তারা নিজেদের কাজ করবে। দেশে এমনিতেই অর্থ সংকট, সরকার যে রাজস্ব আদায় করছে তা পর্যাপ্ত নয়।

বিশেষজ্ঞদের মতে, এই ধরনের পদোন্নতির ফলে পরিষেবা আরও খারাপ হবে। আরো মানুষ কাজ খারাপ করবে. সরকারের উদ্দেশ্য সৎ নয়, উদ্দেশ্য নির্বাচনে জয়লাভ করা। সরকার পদোন্নতি দিয়ে জনগণের টাকায় নির্বাচনকে প্রভাবিত করতে চায়।

তিনি বলেন, বর্তমান সরকার গণতন্ত্র ধ্বংস করে একদলীয় শাসন চালু করেছে। প্রশাসনকে ধ্বংস করেছে, অন্য কারো প্রশাসন দিয়ে দেশ চালানো কঠিন হবে।

বিশেষজ্ঞরা বলছেন, সরকার দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। ভবিষ্যতে অন্য কোনো সরকার এলে তাদের খুবই খারাপ পরিস্থিতির সম্মুখীন হতে হবে। সরকার মাদক ছড়িয়ে দেশের যুব সমাজকে ধ্বংস করেছে। বর্তমান সরকার পরিবেশ ও প্রকৃতিকে ধ্বংস করেছে।

তিনি বলেন, আমরা একটি বিধ্বস্ত ও বিপর্যস্ত বাংলাদেশকে আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে যাচ্ছি। আমাদের দায়িত্ব আছে, রাজনৈতিকভাবে আমরা এর বিরোধিতা করে যাব। আমাদের রাজনীতি হচ্ছে নতুন প্রজন্মকে একটি উন্নত সমাজ উপহার দেওয়া।

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ, জহিরুল ইসলাম জহির, উপদেষ্টা সাবেক এমপি নুরুল ইসলাম ওমর, খলিলুর রহমান খলিল, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান এমপি, সাবেক ভাইস চেয়ারম্যান ইয়াহইয়া চৌধুরী, যুগ্ম মহাসচিব আমির হোসেন চৌধুরী, সাবেক সংসদ সদস্য মো. ভূঁইয়া, বেলাল হোসেন, যুব সংহতির সাধারণ সম্পাদক আহাদ ইউ চৌধুরী শাহীন, সম্পাদকমণ্ডলীর সদস্য হেলাল উদ্দিন, হুমায়ুন খান, অলিউল্লাহ মাসুদ, সুলতান মাহমুদ, এম এ রাজ্জাক খান, গোলাম মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *