Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফখরুলের ফের কারাগারে যাওয়ার আশঙ্কা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

ফখরুলের ফের কারাগারে যাওয়ার আশঙ্কা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সম্পর্কে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যকে নির্লজ্জ মিথ্যাচার ও বিভ্রান্তিকর বলে এর প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, মির্জা ফখরুল অর্বাচীনের মতো করে আমাদের দল নিয়ে মিথ্যাচার করেছেন। এ ধরনের মিথ্যা বক্তব্য দিয়ে তিনি জাতির সঙ্গে প্রতারণা করছেন।

বৃহস্পতিবার এক বিবৃতিতে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত নেতৃত্বে আওয়ামী লীগ মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জন করে। স্বাধীনতার আগে ও পরে আওয়ামী লীগ সর্বদা জনগণের অধিকার আদায়ের সংগ্রামে নেতৃত্ব দিয়েছে এবং এদেশে গণতন্ত্রকে সুসংহত করতে অগ্রণী ভূমিকা পালন করেছে। আওয়ামী লীগ এদেশের জনগণের প্রতিনিধিত্বকারী একটি রাজনৈতিক সংগঠন; এটা কোনো রাজনৈতিক শক্তি নয় যা বিএনপির মতো গণবিরোধী সামরিক শক্তির আশ্রয়ে বেড়ে ওঠা বা সামরিক শিবিরে প্রতিষ্ঠিত।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে দেওয়া বক্তৃতায় কারান্তরীণ হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন। তিনি নিশ্চয়ই অপরাধ করেছেন, নইলে কারান্তরীণ হওয়ার ভয় কেন প্রকাশ করবেন? তিনি তার অপরাধ ধামাচাপা দিতে বা বিচার প্রক্রিয়াকে প্রভাবিত করতে এবং সরকারের ওপর চাপ সৃষ্টি করতে গণমাধ্যমের সামনে এই অনুচিত বক্তব্য দিয়েছেন।

সেতুমন্ত্রী বলেন, সরকার নিরপরাধ মানুষকে বিনা অপরাধে আটক করে না, আটক করার এখতিয়ারও সরকারের নেই। সরকার কোনো নিরীহ মানুষকে হয়রানি করছে না। দেশের বিচার বিভাগ স্বাধীন। অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আনতে হবে। আইনে সবাই সমান। এখানে কারও সামাজিক বা রাজনৈতিক পরিচয় গুরুত্বপূর্ণ নয়। বর্তমান সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বিরোধী দলের মতো দমন-পীড়ন বা মামলা-হামলা করে হয়রানি করে না। বিএনপি-জামায়াতের ক্যাডাররা যারা শত শত নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, সরকারি-বেসরকারি স্থাপনা ও যানবাহনে অগ্নিসংযোগ করেছে, সন্ত্রাস সৃষ্টি করে দেশের মানুষকে জিম্মি করার অপচেষ্টা চালিয়েছে এবং ফৌজদারি অপরাধ করেছে; আইন প্রয়োগকারী সংস্থা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছে। কারণ যারা (বিএনপি-জামায়াত) অগ্নিসংযোগে নিহ”ত হয়েছেন, তাদের পরিবারের সদস্যরা এবং যারা এখনও সেই ক্ষত নিয়ে ভুগছেন তাদের বিচার পাওয়ার অধিকার রয়েছে। কিন্তু মির্জা ফখরুল বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করে হয়রানির তথাকথিত অভিযোগ তুলে জনমনে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছেন।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *