Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সাজেকে ঢাবি ছাত্রী অপহরণের ঘটনা: অবশেষে গ্রেপ্তার এক

সাজেকে ঢাবি ছাত্রী অপহরণের ঘটনা: অবশেষে গ্রেপ্তার এক

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালিতে যাওয়ার পথে ঢাবি ছাত্রীকে অপহরণের ঘটনায় অপহৃত দীপিতার বাবা স্মৃতিতেন্দু বিকাশ চাকমা বাদী হয়ে মামলা করেছেন। বুধবার (৬ সেপ্টেম্বর) রাতে তিনি সাজেক থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করেন।

এদিকে, সাজেক থানা পুলিশ একজনকে আটক করেছে। গ্রেফতারকৃত আসামীর নাম দানপ্রিয় চাকমা (২৮)। সে সাজেক ইউনিয়নের ডান্ডিপাড়া গ্রামের বেঙ্গো চাকমার ছেলে বলে জানা গেছে।

মামলার হলফনামায় বলা হয়েছে, খাগড়াছড়ি সদরের স্মৃতিতেন্দু বিকাশ চাকমা ও শ্রীলা তালুকদারের মেয়ে দীপিতা চাকমা (২৫) ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের স্নাতকোত্তর ছাত্রী। গত মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনপ্রশাসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ মোট ৩৬ জনের সঙ্গে শিক্ষা সফরে রওনা হন দীপিতা। বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে খাগড়াছড়ি সদর থেকে চান্দের গাড়িতে সাজেক ভ্যালি যাওয়ার পথে সাজেক ইউনিয়নের ৩নং ওয়ার্ডের জিরো পয়েন্ট এলাকা থেকে গাড়িতে থাকা একমাত্র আদিবাসী ছাত্রী দীপিতা চাকমাকে জোরপূর্বক মোটরসাইকেলে করে অপহরণ করে ভারত সীমান্তবর্তী দুর্গম পাহাড়ে নিয়ে যায় দুর্বৃত্ততা।

অপহরণের খবর জানাজানি হলে আইন-শৃঙ্খলা বাহিনী অভিযান চালিয়ে অপহরণের ছয় ঘণ্টা পর বুধবার রাতে ভারতীয় সীমান্তের বনোয়াদম এলাকা থেকে দীপিতা চাকমাকে উদ্ধার করে। এ ঘটনায় দীপিতার বাবা স্মৃতিতেন্দু বিকাশ চাকমা বাদী হয়ে সাজেক থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করেন। পরে এ ঘটনায় একজনকে আটক করে সাজেক থানা পুলিশ।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল হক বলেন, বুধবার ঢাবি ছাত্রী অপহরণের ঘটনায় সাজেক থানা ও রাঙামাটি জেলা পুলিশের একাধিক দল একযোগে অভিযান চালিয়ে ওই শিক্ষার্থীকে উদ্ধার করতে সক্ষম হয়েছি। অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দানপ্রিয়া চাকমা নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। অপহরণের ঘটনায় ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করেছি। পরবর্তী আইনি কার্যক্রম বিচারাধীন রয়েছে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *