Friday , September 20 2024
Breaking News
Home / National / কণ্ঠভোটে পাস হল খন্দকার মোশারফের আবেদন, সংসদ থেকে পেলেন বিরাট বড় সুখবর

কণ্ঠভোটে পাস হল খন্দকার মোশারফের আবেদন, সংসদ থেকে পেলেন বিরাট বড় সুখবর

ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন অসুস্থতার কারণ দেখিয়ে জাতীয় সংসদ থেকে ছুটি নিয়েছেন।

মঙ্গলবার সরকারি দলের এই সংসদ সদস্য স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে ছুটি চান। তার ছুটির আবেদন পড়ে শোনান ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সংসদের স্পিকার হিসেবে দায়িত্ব পালন করা। পরে তা কণ্ঠভোটে পাস হয়।

খন্দকার মোশাররফ হোসেনের আবেদনে বলা হয়, অসুস্থতার কারণে তিনি দীর্ঘদিন সংসদ অধিবেশনে অংশ নিতে পারছেন না। উন্নত চিকিৎসার জন্য তিনি এখন সুইজারল্যান্ডে অবস্থান করছেন।

খন্দকার মোশাররফ চিঠিতে উল্লেখ করেন, কোমর ব্যথা, অনিয়ন্ত্রিত ডায়াবেটিস, রক্তচাপসহ বিভিন্ন রোগে তিনি চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। চিকিৎসকের পরামর্শে দীর্ঘমেয়াদি আরও চিকিৎসা প্রয়োজন। এ জন্য তিনি ৯ জুলাই থেকে পরবর্তী ৯০টি বৈঠকের জন্য ছুটির আবেদন করেন।

চিঠি পড়ে ডেপুটি স্পিকার শামসুল হক বলেন, অতীতে প্রথম, নবম, দশম ও বর্তমান একাদশ জাতীয় সংসদেও কয়েকজন সংসদ সদস্য ছুটির আবেদন করেছিলেন। সংসদ সেগুলো অনুমোদন করেছে। খন্দকার মোশাররফ হোসেনের আবেদন বিবেচনা করার জন্য তিনি সংসদ সদস্যদের অনুরোধ করেন। পরে সংসদ কণ্ঠভোটে তার ছুটির আবেদন মঞ্জুর করে।

মোশাররফ সর্বশেষ ৪ এপ্রিল, ২০২১ তারিখে সংসদ অধিবেশনে যোগ দিয়েছিলেন। এটি ছিল ১১ তম জাতীয় সংসদের ১২ তম অধিবেশন।

কোনো সংসদ সদস্য সংসদের অনুমতি ছাড়া ৯০ কার্যদিবস অনুপস্থিত থাকলে তার সদস্যপদ বাতিল করা হবে।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *