Friday , September 20 2024
Breaking News
Home / International / পুরো ৪০০ কক্ষের হোটেলে থাকবেন প্রেসিডেন্ট জো বাইডেন, জানা গেল কারণ

পুরো ৪০০ কক্ষের হোটেলে থাকবেন প্রেসিডেন্ট জো বাইডেন, জানা গেল কারণ

আইটিসি মৌর্য। দিল্লির অভিজাত পাঁচ তারকা হোটেল। G-20 সম্মেলন উপলক্ষে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তার দলের সাথে পুরো ৪০০ রুমের হোটেলে থাকবেন। ইতিমধ্যেই হোটেলের চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রস্তুতির অংশ হিসেবে হোটেলকে ঘিরে বিশেষ নিরাপত্তা মহড়া চালানো হয়েছে। দিল্লির ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি), সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ), ডগ স্কোয়াড এবং দিল্লি পুলিশ নিরাপত্তার তত্ত্বাবধান করছে।

স্থানীয় মিডিয়া রিপোর্ট অনুযায়ী, পুরো আইটিসি মৌর্য বিডেনের জন্য সংরক্ষিত হয়েছে। সেখানে তিনি হোটেলের গ্র্যান্ড প্রেসিডেন্সিয়াল স্যুটে তার প্রতিনিধি দল ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে থাকবেন। নিরাপত্তা ব্যবস্থার জন্য প্রতিটি ফ্লোরে সিক্রেট সার্ভিস মোতায়েন করা হয়েছে।

বাইডেনকে তার ১৪ তলার ঘরে নিয়ে যাওয়ার জন্য উন্নত লিফট স্থাপন করা হয়েছে। হোটেলের বাইরেও কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সামনের বাগান এলাকায় ডগ স্কোয়াড এবং বিভিন্ন নজরদারি ডিভাইস মোতায়েন করে নিরাপত্তা জোরদার করা হয়েছে। অতিরিক্তভাবে নিরাপত্তা কর্মীরা তাদের মূল্যায়নের অংশ হিসাবে বি”/স্ফো”রক বাষ্প সনাক্তকরণ সরঞ্জাম (EVD) নিযুক্ত করেছে। রাষ্ট্রপতির গাড়িবহর ছাড়াও সব সংস্থার গাড়ি ও অ্যাম্বুলেন্স রাখা হয়েছে। সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ, বিল ক্লিনটন এবং বারাক ওবামাকে এর আগে হোটেলে আমন্ত্রণ জানানো হয়েছিল। এছাড়া অন্যান্য দেশের বেশ কয়েকজন বিশিষ্ট নেতাও এসেছেন বলে জানা গেছে।

সম্মেলনে অংশ নিতে ২ দিন আগে ৭ সেপ্টেম্বর ভারতে যাবেন বাইডেন। পরদিন ৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *