Friday , September 20 2024
Breaking News
Home / Sports / এবার ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে শ্রীলঙ্কার স্পিনার পুলিশের হাতে আটক

এবার ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে শ্রীলঙ্কার স্পিনার পুলিশের হাতে আটক

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে গ্রেফতার হয়েছেন শ্রীলঙ্কার সাবেক স্পিনার সচিত্রা সেনানায়েকে। এএফপি আজ এ খবর নিশ্চিত করেছে। দেশের ক্রিকেট থেকে দুর্নীতি দূর করতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

৩৮ বছর বয়সী প্রাক্তন ক্রিকেটারকে ক্রীড়া সম্পর্কিত অপরাধের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। পুলিশের একজন মুখপাত্র এএফপিকে এ তথ্য জানিয়েছেন।

তবে সেনানায়েকের বিরুদ্ধে আনুষ্ঠানিক কোনো মামলা হয়নি। তবে মুখপাত্র বলেছেন যে তার অপরাধ লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) সাথে সম্পর্কিত।

এই অপরাধের পুলিশি তদন্তের সময় আদালত গত মাসে সেনানায়েকের পাসপোর্ট জব্দ করে। পুলিশের মতে, সেনানায়েকেই প্রথম খেলোয়াড় যিনি ম্যাচ ফিক্সিংয়ের মতো অপরাধে ২০১৯ সালের আইন লঙ্ঘন করেছেন। দোষী সাব্যস্ত হলে তাকে কমপক্ষে ১০ বছরের জেল হতে পারে। ১০০ মিলিয়ন টাকা জরিমানা হিসাবে চার্জ করা হতে পারে।

সেনানায়েকে শেষবার ২০১৬ সালে শ্রীলঙ্কার হয়ে দেখা গিয়েছিল। তিনি ৭৪ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ২০২০ এলপিএলে, দুই খেলোয়াড়ের বিরুদ্ধে ম্যাচ শীটকে প্রভাবিত করার অভিযোগ আনা হয়েছিল।

আইসিসি শ্রীলঙ্কাকে ক্রিকেটের অন্যতম দুর্নীতিগ্রস্ত দেশ হিসেবে বিবেচনা করার পর দেশটির প্রাক্তন ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো কঠোর নতুন আইন প্রবর্তন করেন। আরেক প্রাক্তন ক্রীড়া মন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগে ২০২১ সালে সংসদে বলেছিলেন যে ম্যাচ ফিক্সিং শ্রীলঙ্কার ক্রিকেটে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে।

১৯৯৬ সালে লঙ্কানদের বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা জাতীয় দলের অব্যবস্থাপনা, দুর্নীতি এবং অনিয়মের প্রতিবাদে ২০১২ সালে সমর্থকদের ম্যাচ বয়কট করার আহ্বান জানান।

About Rasel Khalifa

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *