Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ড. ইউনূসের বিপক্ষে আদালতে লড়বেন না খুরশীদ আলম খান (ভিডিও)

ড. ইউনূসের বিপক্ষে আদালতে লড়বেন না খুরশীদ আলম খান (ভিডিও)

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের মামলায় কলকারখানা ও পরিদর্শন অধিদপ্তরের পক্ষে আইনি লড়াই থেকে সরে দাঁড়িয়েছেন সিনিয়র আইনজীবী খুরশীদ আলম খান।

কলকারখানা স্থাপন ও পরিদর্শন অধিদপ্তরের নবনিযুক্ত প্রসিকিউটর অ্যাডভোকেট সৈয়দ হায়দার আলীকে আইনজীবী হিসেবে নিয়োগ দেওয়ায় তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

সোমবার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের এ তথ্য জানান অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

আইনজীবী খুরশীদ আলম খান বলেন, আমি শুরু থেকেই এই মামলা করে আসছি। শুধু শ্রম আদালতে নয়, আপিল ও হাইকোর্ট বিভাগে সরকারি প্রতিষ্ঠানের পক্ষে মামলাটি এ পর্যায়ে নিয়ে এসেছি। এখন আমি মামলাটি একাই করতে চাই।

কিন্তু আমি ক্লায়েন্টকে বলেছিলাম যে আমাকে না হয় উনাকে (সৈয়দ হায়দার আলী) যে কোনো একজনকে রাখবেন। দু’জনকে রাখলে আমি থাকব না।

এ বিষয়ে গত সপ্তাহে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সিনিয়র প্রসিকিউটর সৈয়দ হায়দার আলীকে কারখানা ও পরিদর্শন বিভাগের আইনজীবী হিসেবে নিয়োগ দেওয়া হয়।

নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের মামলাটি বর্তমানে শ্রম আদালতে শুনানির পর্যায়ে রয়েছে।

এর আগে গত ২০ আগস্ট শ্রম আইন লঙ্ঘনের মামলায় ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে করা রায়ের বিরুদ্ধে করা আপিল খারিজ করে দেন আপিল বিভাগ। নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে মামলা পূর্ন গতিতে চলমান আছে।

গত ৬ জুন মুহাম্মদ ইউনূসসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে এ ঘটনায় অভিযোগ গঠন করে ড. ইউনূস ও চারজনের আনুষ্ঠানিক বিচার শুরু হয়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *