Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া, জানা গেল কারণ

নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া, জানা গেল কারণ

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। শরীরে খনিজ পদার্থের ভারসাম্যহীনতা দেখা দেয়। ক্যালসিয়াম, পটাসিয়াম এবং রক্তে হিমোগ্লোবিনের মা/ত্রা কমেছে। তার চিকিৎসার জন্য গঠিত মেডিক্যাল বোর্ড হঠাৎ করে স্বাস্থ্যের বিভিন্ন প্যারামিটারের অবনতি নিয়ে চিন্তিত।

রোববার রাতে বোর্ডের একজন সদস্য এ তথ্য জানান। তিনি নাম প্রকাশ না করার শর্তে বলেন, সাবেক প্রধানমন্ত্রীর পে/টে পানি বেড়েছে। ইলেক্ট্রোলাইট ভারসাম্যহীনতা ঘটেছে। সেজন্য ঘুম হ/চ্ছে না। অবস্থা ভালো না। কয়েকদিন ধরে অবনতি হচ্ছে। বোর্ড কড়া নজর রাখছে।

তিনি বলেন, খালেদা জিয়ার লিভারের সমস্যা জটিল হচ্ছে। আসলে দেশে ১০০% চিকিৎসা সম্ভব নয়। বোর্ড সাধ্যমত চেষ্টা করছে। কিন্তু একাধিক জটিলতার কারণে সীমাবদ্ধতা রয়েছে। এ জন্য তাকে বারবার উন্নত কেন্দ্রে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। রক্তচাপ, ডায়াবেটিস সহ প্রায় সব স্বাস্থ্যের প্যা/রামিটারই ওঠানামা করছে। অ্যান্টিবায়োটিক দিয়ে তা নিয়ন্ত্রণের চেষ্টা চলছে। গত দুদিনে অনেক পরীক্ষা হয়েছে। কয়েকটির রেজাল্ট দে/খে চিন্তিত বোর্ড।

বিএনপি নেতার পারিবারিক সূত্রে জানা গেছে, শাশুড়ির সেবার জন্য আগামী সপ্তাহে ঢাকায় আসবেন তার ছোট পুত্রবধূ শর্মিলা রহমান।

গত ২৫ দিন ধরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন। বিভিন্ন শারীরিক জটিলতা নিয়ে গত মাসের ৯ আগস্ট হাসপাতালে ভর্তি হন সাবেক এই প্রধানমন্ত্রী।

এর আগে গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হয় এবং তার হার্টে তিনটি ব্লক পাওয়া যায়। তার মধ্যে একটিতে রিং পরানো হয়।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *