Friday , September 20 2024
Breaking News
Home / Politics / বিএনপি নেতা আমানের স্ত্রী সাবেরা কারাগারে

বিএনপি নেতা আমানের স্ত্রী সাবেরা কারাগারে

বিএনপি চেয়ারপারসন আমানুল্লাহ আমানের স্ত্রী সাবেরা আমানকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এ মামলায় তিন বছরের কারাদণ্ডের রায় ঘোষণার পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশের পর হাইকোর্টের আদেশে তিনি আত্মসমর্পণ করেন।

তিনি ঢাকার বিশেষ জজ আদালত-১ আবুল কাশেমের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

সাবেরা আমানের আইনজীবী নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ৭ আগস্ট দুর্নীতি মামলায় আমানুল্লাহ আমানের ১৩ বছরের কারাদণ্ড ও স্ত্রী সাবেরা আমানের তিন বছরের কারাদণ্ড বহাল রাখেন হাইকোর্ট। বিচারিক আদালতের রায়ের ১৫ দিনের মধ্যে তাদের আত্মসমর্পণ করতে বলা হয়েছে। সেই হিসাবে, ১১ সেপ্টেম্বর আত্মসমর্পণের সময়সীমা। এর আগে আত্মসমর্পণ করেন সাবেরা। আমানউল্লাহ আমানের আত্মসমর্পণের জন্য ১১ সেপ্টেম্বর পর্যন্ত সময় আছে।

গত ৩০ মে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় আমানের ১৩ বছরের কারাদণ্ড এবং তার স্ত্রী সাবেরা আমানের ৩ বছরের কারাদণ্ড বহাল রাখেন হাইকোর্ট। গত ৭ আগস্ট পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।

বিশেষ জজ আদালত ২১ জুন, ২০০৭ এই রায় দেয়। উভয়ই সাজার বিরুদ্ধে আপিল করে এবং হাইকোর্ট উভয়কেই খালাস দেয়। দুদক আপিল বিভাগে আবেদন করলে আপিল বিভাগ হাইকোর্টকে পুনরায় শুনানির নির্দেশ দেন। হাইকোর্ট পুনঃশুনানি করেন এবং ৩০ মে ট্রায়াল কোর্টের রায় বহাল রাখেন।

About Rasel Khalifa

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *