Friday , September 20 2024
Breaking News
Home / Politics / প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে টাকা নেওয়ার খবর, দেশে ফিরে যা বললেন ফখরুল

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে টাকা নেওয়ার খবর, দেশে ফিরে যা বললেন ফখরুল

সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে স্ত্রী রাহাত আরা বেগমকে নিয়ে শাহজালাল বিমানবন্দরে পৌঁছান মির্জা ফখরুল।

দেশে ফিরে চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে আর্থিক সহায়তা নেওয়ার খবর নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবি প্রসঙ্গে সরকারের সমালোচনা করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, “যেসব ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে, সেসব নিয়ে আমি কথা বলতে চাই না। এখানে এই সরকার একটা সমাজ, একটা পৃথিবী- এমন একটা পৃথিবী তৈরি করেছে যেটা নোংরামি ছাড়া আর কিছুই নয়। এটা খুবই দুঃখজনক যে আমরা যারা মুক্তিযুদ্ধের সাথে থাকা রাজনীতিবিদরা এই নোংরা কথাগুলো আমাদের চারপাশে ছড়িয়ে দিয়েছেন, এর জবাব দেওয়া আমার জন্য খুবই লজ্জাজনক বলে মনে হয়।

এ সময় মির্জা ফখরুল বিমানবন্দরে হয়রানির অভিযোগ করে বলেন, “সরকারের হয়রানির সব ধরনের কৌশল আছে, এখানেও (বিমানবন্দর) তা-ই করা হয়েছে। আমরা যারা বিরোধী দলে আছি, তাদের অভিবাসনে যাওয়ার পথে হয়রানি করা হয়। এবং আমাদের ফেরার পথে হয়রানি করা হয়েছে। এটা এখন আমাদের জীবনের একটি অংশ হয়ে গেছে। আমি চিকিৎসার জন্য গিয়েছিলাম। তারপরও আমাদের তাদের (হয়রানির) সম্মুখীন হতে হবে।

গত ২৪ আগস্ট চিকিৎসার জন্য স্ত্রীকে নিয়ে সিঙ্গাপুরে যান মির্জা ফখরুল। 2015 সালে, যখন তাকে কারাগারে রাখা হয়েছিল, তখন তার ঘাড়ের অভ্যন্তরীণ ক্যারোটিড ধমনীতে একটি ব্লক ধরা পড়েছিল। মুক্তির পর তিনি সেখানে চিকিৎসার জন্য যান। এরপর প্রতি বছর তাকে ফলোআপ চিকিৎসার জন্য সিঙ্গাপুর যেতে হয়। গত ১০ ফেব্রুয়ারি তিনি সিঙ্গাপুরও গিয়েছিলেন।

প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, মির্জা ফখরুল ৫০ লাখ টাকার চেক হাতে ধরে আছেন। ছবির ক্যাপশনে লেখা হয়েছে, ‘প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে চিকিৎসা সহায়তা নিয়ে বিদেশ ভ্রমণ করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবির সত্যতা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে। বিএনপি দাবি করেছে যে এটি অসত্য।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ প্রসঙ্গে বলেন, এটা নোংরামির চরম উদাহরণ। যারা এ ধরনের নোংরামি করতে পারে তাদের কোনো সভ্যতায় উল্লেখ করা যায় না। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অনেক ব্যক্তিত্বের মানুষ। তাকে নিয়ে কোনো গুজব ছড়ানোর আগে ভাবতে হবে।

এছাড়া জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু সিঙ্গাপুরে গিয়ে বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। তবে এমন খবরকে মিথ্যা বলে দাবি করেছেন চুন্নু।

About Rasel Khalifa

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *