Friday , September 20 2024
Breaking News
Home / National / প্রধানমন্ত্রীর কথা বলে শেষ করতে পারবো না, পৃথিবীর যেখানেই গেছি, সেখানেই শুনেছি: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রীর কথা বলে শেষ করতে পারবো না, পৃথিবীর যেখানেই গেছি, সেখানেই শুনেছি: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এত এত উন্নয়ন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা বলে শেষ করতে পারবো না। আমি পৃথিবীর যেখানেই গেছি, সেখানেই প্রশংসা শুনেছি।

শনিবার ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন শেষে বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে বাণিজ্য মেলার পুরাতন মাঠে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আপনি যেটাই ধরেছেন, সেটাই আলোকিত হয়েছে। এ দেশের মানুষ উন্মুখ হয়ে বসে আছে, তারা ভোট দিয়ে নৌকা মার্কাকে আবারো জয়যুক্ত করবে।

স্বরাষ্ট্রমন্ত্রী সরকারের উন্নয়ন প্রকল্প তুলে ধরেন এবং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের জন্য সংসদ সদস্যদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন হলেও দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ে রোববার সকাল থেকে যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে। ফলে যাত্রীরা বিমানবন্দর থেকে মাত্র ১০ মিনিটে ফার্মগেটে পৌঁছাতে পারবেন।

প্রাথমিকভাবে ফ্লাইওভারটি নির্মাণে ব্যয় ধরা হয়েছিল ৮ হাজার ৭০৩ কোটি টাকা। ২০১৩ সালে তা বেড়ে দাঁড়ায় ৮ হাজার ৯৪০ কোটি টাকা। সর্বশেষ কর, ভ্যাটসহ প্রকল্পের ব্যয় বেড়েছে ১৬ হাজার ৭০ লাখ ৭ হাজার ১৫৩ টাকা।

ফার্স্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (এফডিইই) কোম্পানি লিমিটেড প্রকল্পটির বিনিয়োগকারী। এতে ইটালিয়ান থাই ডেভেলপমেন্ট পাবলিক কোম্পানি লিমিটেডের ৫১ শতাংশ, চায়না শানডং ইন্টারন্যাশনাল ইকোনমিক অ্যান্ড টেকনিক্যাল কোঅপারেশন গ্রুপ (সিএসআই) এর ৩৪ শতাংশ এবং সিনোহাইড্রো কর্পোরেশন লিমিটেডের ১৫ শতাংশ অন্তর্ভুক্ত রয়েছে।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *