Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / একাদশ জাতীয় সংসদের ২৪তম অধিবেশনকে কেন্দ্র করে পুলিশের বিশেষ নিষেধাজ্ঞা

একাদশ জাতীয় সংসদের ২৪তম অধিবেশনকে কেন্দ্র করে পুলিশের বিশেষ নিষেধাজ্ঞা

একাদশ জাতীয় সংসদের ২৪তম অধিবেশন শুরু হচ্ছে রোববার (৩ আগস্ট)। সংসদ অধিবেশন বিঘ্নিত করতে সংসদ এলাকায় বিশেষ নিষেধাজ্ঞা জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শনিবার (২ আগস্ট) ডিএমপির মিডিয়া সেন্টার থেকে জানানো হয়, সংসদ অধিবেশন চলাকালে জাতীয় সংসদ ভবন ও এর আশপাশের এলাকায় শান্তিশৃঙ্খলা রক্ষায় এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে শনিবার রাত ১২টা থেকে সংশ্লিষ্ট এলাকায় সব ধরনের আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক, অন্যান্য ক্ষতিকারক ও দূষণকারী পদার্থ বহন নিষিদ্ধ করা হয়েছে। এ এলাকায় কোনো ধরনের সমাবেশ, মিছিল, মিছিল ও প্রতিবাদ করা যাবে না।

যেসব এলাকায় নিষেধাজ্ঞা কার্যকর হবে সেগুলো হলো- ময়মনসিংহ সড়কের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমানবন্দর হয়ে বাংলামোটর ক্রসিং পর্যন্ত। বাংলামোটর রিং রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোড সার্ক ফোয়ারা। পান্থপথের পূর্ব প্রান্ত থেকে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত। মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি ১৬ (পুরাতন ২৭) রোড জংশন হয়ে রোকেয়া সরণি জংশন হয়ে পুরাতন ৯ম পদাতিক ডিভিশন (বিমান) ক্রসিং হয়ে বিজয় সরণি পর্যটন ক্রসিং। ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া এভিনিউয়ের পশ্চিম প্রান্ত। জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এই এলাকার সীমানার মধ্যে সব রাস্তা ও গলি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *