Friday , September 20 2024
Breaking News
Home / International / মায়ের ওপর মার্কিন নিষেধাজ্ঞায় ক্ষুব্ধ কণ্ঠে হুঁশিয়ারি দিলেন প্রধানন্ত্রীর বন্ধু

মায়ের ওপর মার্কিন নিষেধাজ্ঞায় ক্ষুব্ধ কণ্ঠে হুঁশিয়ারি দিলেন প্রধানন্ত্রীর বন্ধু

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ বন্ধু চেচেন নেতা রমজান আখমাতোভিচ কাদিরভ মায়ের ওপর নিষেধাজ্ঞার বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি অবিলম্বে এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানান। রমজানের মা, আয়মানি কাদিরোভা, শিশুদের ইউক্রেনে স্থানান্তরের অভিযোগে ওয়াশিংটন কর্তৃক অনুমোদিত হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) এক ভিডিও বার্তায় পুতিনের বন্ধু কাদিরভ বলেছেন, “ওয়াশিংটন মাকে নিষেধাজ্ঞার তালিকায় অন্তর্ভুক্ত করেছে।” তারা ইচ্ছাকৃতভাবে এই নিষেধাজ্ঞা দিয়েছে।

তিনি বলেন, আমি এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। দ্রুত নিষেধাজ্ঞা তুলে নিন। যুক্তরাষ্ট্র এই সিদ্ধান্ত বহাল রাখলে আমরা বসে থাকব না। আমি তাদের সমস্ত গোপন পরিকল্পনা ফাঁস করে দেব।

বিডেন প্রশাসন নিশ্চিত করেছে যে ইউক্রেনীয় শিশুদের জোরপূর্বক রাশিয়ায় স্থানান্তরের জন্য ২৪ আগস্ট রমজান কাদিরভের মাকে অনুমোদন দেওয়া হয়েছিল। ওয়াশিংটন দাবি করেছে, ইউক্রেনের রুশ-নিয়ন্ত্রিত এলাকা থেকে শিশুদের জোর করে রাশিয়ায় নিয়ে যাওয়া হচ্ছে। এই কাজের সাথে জড়িত সবাইকে নিষিদ্ধ করা হয়েছে।

গ্রোজনিতে একটি ক্যাম্পের বাইরে ইউক্রেনীয় শিশুদের ‘পুনঃশিক্ষা’ করে থাকে কাদিরভ পরিবার।

রাশিয়ান রাজনীতিবিদ রমজান কাদিরভ চেচেন প্রজাতন্ত্রের বর্তমান প্রধান এবং রাশিয়ান সামরিক বাহিনীর একজন কর্নেল জেনারেল। চেচেন স্বাধীনতা আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা ছিল তার।

About Babu

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *