Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির গু”মের অভিযোগ নিয়ে নিজেদের অবস্থান জানালেন কাদের, দিলেন ভিন্ন তথ্য

বিএনপির গু”মের অভিযোগ নিয়ে নিজেদের অবস্থান জানালেন কাদের, দিলেন ভিন্ন তথ্য

দীর্ঘদিন ধরে গু/ম নিয়ে বিএনপি নেতারা যে বানোয়াট বক্তব্য দিচ্ছেন তা বাস্তবতা বর্জিত ও ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার বিকেলে দলের দপ্তর সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির কোন্দলের ফলে যে গু/ম-খু/নের ঘটনা ঘটেছে তার জন্য তারা সরকারকে দায়ী করার চেষ্টা করছে। চট্টগ্রামের বিএনপি নেতা জামাল উদ্দিন নিখোঁজ হওয়ার পর সরকারকে দায়ী করা হয়; কিন্তু পরে দেখা গেছে, জামাল উদ্দিন বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের কারণে নিজ দলের নেতা-কর্মীদের হাতে গু/মের শিকার হয়েছেন, যা গণমাধ্যমে প্রকাশিত হয়। একইভাবে বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ নিখোঁজ হওয়ার পর তাকে সরকারকে দায়ী করার চেষ্টা করা হয়। পরে জানা যায় সে ভারতে লুকিয়ে আছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতা ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার বিষয়ে বিএনপির একজন সিনিয়র নেতা তার বক্তব্যে বলেছেন- ইলিয়াস আলীকে বিএনপির লোকজন গু/ম করেছে, যা পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ও প্রকাশ করা হয়েছে। রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য তারা আন্তর্জাতিক মঞ্চে মিথ্যা বক্তব্য দিচ্ছে এবং সরকারকে দোষারোপ করছে।

তিনি বলেন, আওয়ামী লীগ খু/ন-গু/মের রাজনীতিতে বিশ্বাস করে না। বরং আওয়ামী লীগ বারবার খু/ন-গু/ম ও ষ/ড়যন্ত্রের নির্মম শিকার হয়েছে।

তিনি আরো বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা সামরিক স্বৈরশাসক জিয়াউর রহমান এদেশে গু/প্তহত্যা-ক্যুই-ষ/ড়যন্ত্রের মাধ্যমে অসাংবিধানিক ও বেআইনিভাবে রাষ্ট্রক্ষমতা দখল করেছিলেন। জিয়াউর রহমানই এদেশে গু/মের রাজনীতি শুরু করেছিলেন। তার শাসনামলে রাজনৈতিক মতাদর্শের কারণে ঢাকা মহানগর ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক মাহফুজ বাবু খু/ন হন। তার লা/শ পরিবারের সদস্যরা খুঁজে পায়নি। এভাবে নির্মমভাবে হ/ত্যা করা হয় চট্টগ্রাম যুবলীগ নেতা মৌলভী সৈয়দকে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জিয়াউর তার অবৈধ ক্ষমতাকে সুসংহত করতে তথাকথিত বিদ্রোহের অভিযোগে শত শত মুক্তিযোদ্ধা অফিসার এবং সেনা ও বিমান বাহিনীর হাজার হাজার সৈনিককে হ/ত্যা করেছিলেন। এমনকি ওই সেনা কর্মকর্তাদের অনেকের লা/শও পাওয়া যায়নি।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট শাসনামলে আওয়ামী লীগের ২৪ হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। এমনকি বিএনপির শীর্ষ নেতাদের প্রত্যক্ষ তত্ত্বাবধানে জননেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দকে হত্যার উদ্দেশ্য নিয়ে ২০০৪ সালের ২১ আগস্ট হাওয়া ভবনের নির্দেশে হামলা চালিয়ে গ/ণহত্যা চালায় স/ন্ত্রাসী গোষ্ঠী।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *