Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ব্যাংক কর্মকর্তা পরিচয় দিয়ে স্মার্ট উপায়ে মাসুদ করতো গরু চুরি

ব্যাংক কর্মকর্তা পরিচয় দিয়ে স্মার্ট উপায়ে মাসুদ করতো গরু চুরি

প্যান্ট-শার্ট, জুতা পরে ফিট পাঠ হয়ে চলেন মাসুন। নিজেকে কখনো ব্যাংক কর্মকর্তা হিসেবে আবার কখনো টালি ব্যবসায়ী হিসেবে পরিচয় দেন।

কিন্তু পুলিশের হাতে ধরা পড়ার পর দেখা গেল সে আসলে গরু চোর।
মঙ্গলবার (২৯ আগস্ট) তথ্যপ্রযুক্তির সহযোগিতায় ড. মাসুদ রানা (৩৩) নামে ওই গরু চোরকে আটক করেছে ময়মনসিংহ কোতয়ালী মডেল থানা পুলিশ।

এমনকি পুলিশ সদস্যরাও বিশ্বাস করতে পারছেন না যে এমন পরিপাটি আচরণের সাথে কেউ গরু চুরির সাথে যুক্ত হবে। পুলিশ কম্পাউন্ডে উপস্থিত অনেকেই তাকে ‘স্মার্ট গরু চোর’ বলেও অভিহিত করেছেন।

কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নিরুপম নাগের নেতৃত্বে একটি পুলিশ দল মঙ্গলবার (২৯ আগস্ট) গাজীপুর জেলার গাছা থানা এলাকা থেকে এই স্মার্ট গরু চোরকে গ্রেফতার করে।

মাসুদ রানা গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানা এলাকার লাখিয়ারপাড়া গ্রামের মোঃ আব্দুস সালামের ছেলে।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, বুধবার (৩০ আগস্ট) বিকেলে ওই গরু চোরকে সংশ্লিষ্ট মামলায় আদালতের মাধ্যমে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, গত ২৩ আগস্ট নগরীর বাঁশবাড়ী কলোনীর বাসিন্দা মো: শফিকের স্ত্রী আঁখি আক্তার তার একটি কালো গরু উপজেলা পরিষদের সামনে চরাতে রেখে যান। কিন্তু কিছুক্ষণ পর তিনি এসে গরুটির সন্ধান পাননি।

এ ঘটনায় ওই দিনই ভুক্তভোগী আঁখি আক্তার বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় অভিযোগ করলে এসআই নিরুপম নাগ বিষয়টি তদন্ত শুরু করেন।

এ সময় ঘটনা এলাকার সিসিটিভি ফুটেজে অনুসন্ধানে দেখা যায়, একটি মোটরসাইকেলে চৌকস ব্যক্তি গরুটি নিয়ে পালিয়ে যায়।

পরে ফুটেজ থেকে চোরের ছবি সংগ্রহ করে তথ্য প্রযুক্তির সহায়তায় গাজীপুর জেলার গাছা থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে চোর মাসুদ ঘটনার সত্যতা স্বীকার করেছে। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী শেরপুর জেলার নালিতবাড়ী উপজেলার চিতপাড়া নদীতীর এলাকায় মো. ছাইদুল ইসলামের বাড়ি থেকে চোরাই গরু উদ্ধার করা হয়।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *