Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচনের আগেই সরিয়ে দেওয়া হলো ইসির ১৩ ঊর্ধ্বতন কর্মকর্ত ‘কে

নির্বাচনের আগেই সরিয়ে দেওয়া হলো ইসির ১৩ ঊর্ধ্বতন কর্মকর্ত ‘কে

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কয়েক মাস আগে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের ১৩ ঊর্ধ্বতন কর্মকর্তাকে বদলি করেছে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন। এর মধ্যে সদ্য পদোন্নতিপ্রাপ্ত সাত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে পূর্ণাঙ্গ দায়িত্ব দিয়ে এ অঞ্চলে বদলি করা হয়েছে।

গতকাল আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের সহকারী সচিব মোহাম্মদ শহিদুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করা হয়।
প্রজ্ঞাপন অনুযায়ী, নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মোঃ মঈন উদ্দিন খানকে রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে। উপসচিব মোঃ আব্দুল হালিম খানকে সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামানকে জাতীয় পরিচয় নিবন্ধন উপ-বিভাগের প্রশাসন ও অর্থ বিভাগের পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

আর ঢাকা আঞ্চলিক কর্মকর্তা মোঃ ফরিদুল ইসলামকে অব্যাহতি দিয়ে ঢাকা অঞ্চলের পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে। জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের প্রশাসন ও অর্থ বিভাগের পরিচালক মোহাম্মদ আজিজুল ইসলামকে রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। এনআইডির পরিচালক মোঃ ইউনুচ আলীকে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। ইসির উপসচিব রাশেদুল ইসলামকে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। অন্যদিকে ময়মনসিংহের ভারপ্রাপ্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরীকে বদলি করে ময়মনসিংহের পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে। বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ আলাউদ্দিনকে অব্যাহতি দিয়ে বরিশালের পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে।

অপর এক প্রজ্ঞাপনে রংপুরের দায়িত্বপ্রাপ্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ মাহবুব আলম শাহকে ইসির নির্বাচনী সহায়তা ও সরবরাহ বিভাগের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে। আর এনআইডির পরিচালক করা হয়েছে সিলেটের ভারপ্রাপ্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সাল কাদেরকে। রাজশাহীর দায়িত্বপ্রাপ্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেনকে ইসির বাজেট বিভাগে এবং কুমিল্লার উপ-আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ফরহাদ হোসেনকে ইসির সাধারণ সেবা বিভাগে বদলি করা হয়েছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *