Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রতিষ্ঠাবার্ষিকীতে থাকবেন না বিএনপির শীর্ষ নেতারা, জানা গেল কারণ

প্রতিষ্ঠাবার্ষিকীতে থাকবেন না বিএনপির শীর্ষ নেতারা, জানা গেল কারণ

আগামীকাল ১ সেপ্টেম্বর বিএনপির ৪৫ বছর পূর্ণ হবে। এজন্য সেপ্টেম্বরের শুরু থেকেই জোর আন্দোলন শুরু করেছে দলটি। এরই অংশ হিসেবে আগামীকাল বর্ণাঢ্য র‌্যালি হবে। মূলত প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ কর্মসূচি থেকে চূড়ান্ত আন্দোলনের আগে মাঠ প্রস্তুতির কাজ শুরু করছেন নেতারা।

তবে ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপি চেয়ারপারসন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান, মহাসচিব ও স্থায়ী কমিটির সিনিয়র নেতারা যোগ দিতে পারবেন না। দলের এই প্রতিষ্ঠাবার্ষিকীতে সিনিয়র নেতারা চিকিৎসার জন্য দেশের বাইরে অবস্থান করছেন। তারা কবে ফিরবেন তা এখনো নিশ্চিত নয়।

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বিকেল ৩টায় রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এতে সভাপতিত্ব করবেন জাতীয় স্থায়ী কমিটির আরেক সদস্য ড. আবদুল মঈন খান এবং দলের জাতীয় ও কেন্দ্রীয় নেতাসহ বিশিষ্ট বুদ্ধিজীবীরা বক্তব্য রাখবেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, ১ সেপ্টেম্বর শুক্রবার সকাল সাড়ে ১০টায় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তমের কবরে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করা হবে।বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্যসহ কেন্দ্রীয় ও অ/ঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল কবির রিজভী দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে বলেন, রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সমানে থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি শুরু হবে। ফকিরাপুল, শাপলা চত্বর, ইত্তেফাক জংশন হয়ে রাজধানী সুপার মার্কেটে গিয়ে শেষ হবে। ঢাকা মহানগরীর উদ্যোগে বিকেল ৩টা থেকে এ কর্মসূচি শুরু হবে। বিএনপিসহ অঙ্গ সংগঠনগুলো নিজ নিজ সাংগঠনিক শক্তি নিয়ে অংশগ্রহণ করবে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *