Friday , September 20 2024
Breaking News
Home / International / উড্ডয়নের পর আকাশ থেকে ভূমিতে পড়ার পর না ফেরার দেশে সকল আরোহী

উড্ডয়নের পর আকাশ থেকে ভূমিতে পড়ার পর না ফেরার দেশে সকল আরোহী

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় বাখমুতে একটি মিশনে যাওয়ার সময় দুটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে সশ”স্ত্র বাহিনীর ছয় সদস্য নিহত হন।

ইউক্রেনের সেনাবাহিনী বুধবার টেলিগ্রাম মেসেজিং অ্যাপের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে। খবর আলজাজিরার।

বিবৃতিতে বলা হয়েছে, পূর্বাঞ্চলীয় শহর বাখমুতের কাছে দেশটির রাশিয়া নিয়ন্ত্রিত একটি সেক্টরে একটি মিশন পরিচালনা করার সময় ছয় ইউক্রেনীয় সেনা নি’হত হয়েছে।

গত মঙ্গলবার হেলিকপ্টার বিধ্ব’স্তের ঘটনা ঘটে। তবে কী কারণে সেনাবাহিনীর ব্যবহৃত দুটি এমআই-৮ হেলিকপ্টার একসঙ্গে বিধ্ব”স্ত হয়েছে সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

স্থানীয় সংবাদমাধ্যম ইউক্রেইনস্কা প্রাভাডা জানিয়েছে, ক্রামাতোর্সকে এই হতাহতের ঘটনা ঘটেছে। যা ডোনেটস্ক অঞ্চলের বিধ্বস্ত শহর বাখমুতের পূর্বে অবস্থিত। গত বছর রুশ হামলার পর দুই দেশের সেনাবাহিনীর মধ্যে দীর্ঘ যুদ্ধ চলছে।

দুটি হেলিকপ্টার সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে বলেও সংবাদমাধ্যম জানিয়েছে। এবং ঘটনাস্থল থেকে নি’হতদের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ইউক্রেনের আরেকটি প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য কিভ ইন্ডিপেনডেন্ট জানিয়েছে যে হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত সকলেই পাইলট। কি কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে তা জানা যায়নি।

দুটি হেলিকপ্টার বিধ্বস্তের বিষয়টি এখন তদন্তাধীন। তবে ইউক্রেনীয় সেনাবাহিনী এখন পর্যন্ত জানায়নি—এগুলোটি রুশ বাহিনী গুলি করে ভূপাতিত করেছে কিনা।

বিমান বাহিনীর মুখপাত্র ইয়েভেন রাকিতা ইউক্রেনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সাসপিলনেকে বলেছেন, হেলিকপ্টার দুটিতে আরোহী সবাই কর্মকর্তা ছিলেন। তবে নিরাপত্তার কারণে তাদের পরিচয় প্রকাশ করা হবে না।

 

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *