Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / যে কারনে একযোগে পদত্যাগ করলেন ২৯ ছাত্রলীগ নেতা

যে কারনে একযোগে পদত্যাগ করলেন ২৯ ছাত্রলীগ নেতা

সাংগঠনিকভাবে নিষ্ক্রিয় থাকায় ঢাকা মহানগর দক্ষিণের আওতাধীন লালবাগ থানা ছাত্রলীগের সভাপতি শাহ আলম সুমনকে বরখাস্ত করায় একই সঙ্গে ২৯ ছাত্রলীগ নেতা স্বেচ্ছায় পদত্যাগ করেছেন।

বুধবার (৩০ আগস্ট) কেন্দ্রীয় দফতর সম্পাদক মেফতাহুল ইসলাম পন্থ অব্যাহতিপত্রের সত্যতা স্বীকার করেন।

শাহ আলম সুমনকে সভাপতি পদ থেকে অপসারণ ও চকবাজার থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শুভ্র দাসকে সভাপতি করে গঠনতন্ত্র লঙ্ঘনের অভিযোগ এনে গত ২৭ জুলাই লালবাগ থানা ছাত্রলীগের ২৯ নেতা একসঙ্গে পদত্যাগ করেন বলে জানা গেছে।

ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয় সূত্রে জানা গেছে, ২০২২ সালের জানুয়ারি মাসে কোনো সম্মেলন ছাড়াই লালবাগ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহ আলম সুমন ও সুজন আহমেদ ফয়সালসহ ১২ সদস্যের কমিটি করা হয়। ওই বছরের ডিসেম্বরে ওই কমিটি সম্পন্ন হয়। গত ২৫ জুলাই কমিটির সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পী ও সাধারণ সম্পাদক সজল কুন্ডু তাকে নিষ্ক্রিয়তার অভিযোগ এনে পদ থেকে বরখাস্ত করেন।

এ বিষয়ে সজল কুন্ড বলেন, লালবাগ থানার সভাপতিকে নিষ্ক্রিয়তার কারণে বরখাস্ত করা হয়েছে। যারা মিছিল-মিটিংয়ে আসে না, কর্মসূচি দেয় না এবং দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয় থাকে, তাদের কোনো অজুহাত নেই। তারা ইতিমধ্যে সংগঠনে নেই।

মুক্তি পাওয়া ছাত্রলীগ নেতারা হলেন- লালবাগ থানা ছাত্রলীগের সহ-সভাপতি অনুভব আহমেদ, রাকিব খান, জাকির হোসেন, আশরাফ মিয়া, দীপু চন্দ্র দাস, জোনায়েদ রহমান শিমন্দ, ফারদিন হোসেন রিফাত, মোঃ হ্যাপি, সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সামির হোসেন, কামরুজ্জামান শুভ, সাংগঠনিক সম্পাদক আরমান সাদিক, গোলাম মোর্শেদ লামিম, রিফাত আহমেদ শুভ, মহিউদ্দিন রাফি, মো: নিলয়, আরশ হোসেন শাকিল, তথ্য ও গবেষণা সম্পাদক শিহাব উদ্দিন রাদ, সমাজসেবা সম্পাদক সামিউল সাদী, ধর্ম সম্পাদক মাহবুব হোসেন প্রমুখ। রিফাত, শিক্ষা ও পাঠ সম্পাদক মোঃ সমীর, প্রচার সম্পাদক আফতাব আলম আবির, উপ-বিজ্ঞান সম্পাদক নিবির আহমেদ মাসুম, উপ-ক্রীড়া সম্পাদক অরনয় আহমেদ রনি, উপ-সম্পাদক ফারদিন আরিয়ান, উপ-সংস্কৃতি সম্পাদক ফাহিম রহমান রুদ্র, সহযোগী সম্পাদক আমীর হামজা প্রমুখ।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *