Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সরকার পরিবর্তন হলে পেনশনের কি হবে জানালেন কর্তৃপক্ষ

সরকার পরিবর্তন হলে পেনশনের কি হবে জানালেন কর্তৃপক্ষ

ব্যক্তিগত আক্রোশ বা রাজনৈতিক কারণে একটি পাবলিক পেনশন প্রোগ্রাম বা স্কিম কি পরিত্যাগ করা যেতে পারে? সরকার পরিবর্তন হলে কি হবে? এমন সব প্রশ্নের জবাবে জাতীয় পেনশন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কবিরুল ইজদানী খান আশ্বস্ত করেছেন যে সার্বজনীন পেনশন প্রকল্পের নিরাপত্তা নিয়ে সন্দেহের কিছু নেই।

কবিরুল ইজদানী বলেন, ‘ব্যক্তিগত ও রাজনৈতিক আক্রোশের কারণে পেনশন প্রকল্প পরিত্যাগ করা হবে না। সরকারের পরিবর্তন, সরকারের দীর্ঘায়ু এবং সরকারের উন্নয়ন একটি প্রেক্ষিত। অন্য দৃষ্টিভঙ্গি মানুষ কি চায়? মানুষ তাদের আয়ের নিশ্চয়তা চায়। আস্থা হল পেনশন প্রকল্পের চাবিকাঠি। সাধারণ মানুষ স্বেচ্ছায় অংশগ্রহণ করছে; কেউ তোমাকে জোর করছে না। সরকারের উদ্যোগে এটি চালু করা হয়েছে।

পেনশন স্কিমের দায়িত্বে থাকা আধিকারিক আরও বলেন, ‘যারা পেনশন কন্ট্রিবিউশন জমা করছেন, তাদের ব্যাঙ্ক হিসেবে জমা হচ্ছে। সেই টাকা পেনশন কর্তৃপক্ষের কাছে যাচ্ছে না। কর্তৃপক্ষের দায়িত্ব হল জমাকৃত অর্থ সঠিক জায়গায় বিনিয়োগ করা এবং লাভ সহ আপনাকে পরিশোধ করা।

মঙ্গলবার বিকেলে রাজধানীর মতিঝিলে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, ঢাকা (এমসিসিআই) মিলনায়তনে সার্বজনীন পেনশন বিষয়ক এক আলোচনা সভায় এসব কথা বলেন জাতীয় পেনশন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কবিরুল ইজদানী খান। স্বাগত বক্তব্য রাখেন এমসিসিআই সভাপতি সাইফুল ইসলাম। আলোচনায় বেসরকারি খাতের বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *